Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

টালিগঞ্জ প্রযোজকদের লোকসান ঠেকাতে মমতার নির্দেশ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৪ পিএম

এবার দুর্গাপূজা উপলক্ষে ভারতে মুক্তি পাচ্ছে বাংলা সিনেমা-‘গুমনামী’, ‘সত্যান্বেষী ব্যোমকেশ’, ‘মিতিন মাসি’ ও ‘পাসওয়ার্ড’। হিন্দি সিনেমা-‘ওয়ার’ ও ‘সেইরা নরসিংহ রেড্ডি’ এবং ইংরেজি সিনেমা ‘জোকার’।

এমন পরিস্থিতিতে লোকসান গুনছিল কলকাতার বাংলা সিনেমার প্রযোজকরা। তাই তারা দ্বারস্থ হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাদের অনুরোধে সাড়া দিয়ে মাল্টিপ্লেক্স চেন ও অন্যান্য প্রেক্ষাগৃহের মালিকরা যাতে হিন্দি ও বাংলা সিনেমার মধ্যে প্রেক্ষাগৃহ ভাগের ক্ষেত্রে সমানুপাত বজায় রাখেন, সেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায়, মুখ্যসচিব বিবেক কুমারের পাঠানো সেই নির্দেশনা বৃহস্পতিবারের (২ সেপ্টেম্বর) মধ্যেই পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহের মালিকদের কাছে পৌঁছে যাওয়ার কথা।

দুর্গাপূজায় উপলক্ষে মুক্তি প্রাপ্ত ‘পাসওয়ার্ড’ সিনেমাটির প্রযোজক ও অভিনেতা দেব। মূলত তিনিই সমানুপাতিকভাবে বাংলা ও হিন্দি সিনেমার প্রেক্ষাগৃহ ভাগাভাগির জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানান। দেব ছাড়াও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে প্রেক্ষাগৃহের ব্যাপারে অনুরোধ জানিয়েছেন ‘মিতিন মাসি’র পরিচালক অরিন্দম শীলও।
এদিকে মুখ্যমন্ত্রীর এই নির্দেশনার পর টালিগঞ্জ ইন্ডাস্ট্রির অনেকেই তাকে ধন্যবাদ জানিয়েছেন। মমতাকে ধন্যবাদ জানিয়েছেন ‘পাসওয়ার্ড’-এর অভিনেতা দেব। তিনি তার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তবে এ ব্যাপারে প্রেক্ষাগৃহের মালিকদের পক্ষ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়, বুধবার রাত পর্যন্ত কোনো চিঠি তাদের কাছে পৌঁছায়নি। তাই এখনও প্রেক্ষাগৃহ ও শো’য়ের বিষয়গুলো চূড়ান্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ