Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

বাংলাদেশ-কানাডা দ্বিপাক্ষিক বৈঠকে এফবিসিসিআই প্রতিনিধিদল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম | আপডেট : ৬:৫২ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

বাংলাদেশ কানাডার মধ্যে একটি দ্বিপাক্ষিক বৈঠক জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে একটি ব্যবসায়ি প্রতিনিধিদল এ বৈঠকে অংশ নেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠককালে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন এবং সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে কানাডার ব্যবসায়িদেরকে বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান জানান। আলোচনায় এফবিসিসিআই সভাপতি বাংলাদেশে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে টরেন্টো বিশ্ববিদ্যালয়ের অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশন (ওআইএসই) এবং বিহেভিয়ারাল ইকনোমিকস ইন একশন রোটম্যান (বিইএআর), টরেন্টোর ইন্টারন্যাশনাল ট্রেইনিং এন্ড ডেভলপমেন্ট সেনেকা কলেজ এবং এফবিসিসিআই ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও এফবিসিসিআই ইনস্টিটিউটের মধ্যে সহযোগীতার বিষয়ে আলোকপাত করেন।

ব্যবসায়ী প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ এবং মো. সিদ্দিকুর রহমানও বৈঠকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এফবিসিসিআই নেতৃবৃন্দ জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। জাতিসংঘ অধিবেশনের পাশাপাশি তারা যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যবসায়ি সংগঠনের সঙ্গেও বৈঠক করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিসিসিআই


আরও
আরও পড়ুন