Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

রামগঞ্জের ৯ বসতঘরে আগুন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৫ এএম

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিন শ্যামপুর গ্রামের জমির পুত্রের বাড়ি (ভেজালের বাড়ি)তে বৈদ্যুতিক শটসার্কিট থেকে সংগঠিত আগুনে পুড়ে গেছে ৯ বসতঘর। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় একই বাড়ির দিনমজুর বাহার মিয়ার ঘরের বিদ্যুতের মিটার থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন স্থানীয়রা।
দিনমজুর বাহার মিয়া জানান, সকাল ৭টায় হটাৎ তার ঘরের বিদ্যুতের মিটার থেকে বিকট শব্দে বিস্ফোরন হয়ে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। কেউ কিছু বুঝে উঠার আগেই পাশবর্তি ঘরগুলোতে আগুন লেগে যায়। আগুনে পাশবর্তি দিনমজুর বাবুল মিয়ার ব্যবসার কাজে ঘরে রাখা নগদ ১ লাখ টাকাসহ কৃষক শাহাজাহান মিয়া, নজরুল ইসলাম, হারুন, আবদুর রহিম, রিবশা চালক রাছেল, শাহ আলম সালেহ আহম্মেদের বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় লোকজন আগুন লাগার খবর পেয়ে দ্রæত ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালালেও মুহুর্তের মধ্যে ৯টি বসতঘর ও মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. এছহাক জানান, মোবাইলে খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনায় বাড়ির অন্য ঘরগুলো রক্ষা পেয়েছে। মানবাধিকার কর্মী মো. সোহাগ জানান, আগুন লাগার সাথে সাথে আমরা ৯৯৯ এ কল দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ব্যবস্থা করেছি। ইউপি সদস্য শাহ আলম ও শাহাব উদ্দিন জানান, এত ভোরবেলায় আগুন লাগায় ক্ষয়ক্ষতির পরিমান বেশি হয়েছে। উক্ত বসতঘর গুলোসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভূমি মো. হুমায়ুন রশিদ জানান, আমি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। আমাকে কেউ জানায়নি। তবে আমি মিটিং শেষে ঘটনাস্থলে যাবো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন