Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জিম্বাবুয়ের বদলে শ্রীলঙ্কাকে ডাকল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিষেধাজ্ঞা থাকায় আইসিসির ইভেন্টে খেলতে পারবে না জিম্বাবুয়ে। তবে এর বাইরে কোনো ধরনের ক্রিকেটে তাদের খেলতে বাধা নেই। বাংলাদেশে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলে গেছে আফ্রিকার দেশটি।

তবে বিসিবির পথে হাঁটছে না বিসিসিআই। আইসিসির নিষেধাজ্ঞায় থাকা জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে না ভারত। আগামী বছরের শুরুতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানিয়েছে বিসিসিআই। এখন গোয়াহাটি, ইন্দোর ও পুনেতে হতে যাওয়া সিরিজে খেলবে শ্রীলঙ্কা। ম্যাচগুলো হবে ৫, ৭ ও ১০ জানুয়ারিতে।

আইসিসির ভবিষ্যত সফরসূচি পরিকল্পনা বা এফটিপি অনুযায়ী গত মার্চে ভারতে একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার কথা ছিল জিম্বাবুয়ের। সেই সফর আয়োজনের কোনো ইচ্ছা ছিল না ভারতের। এর জায়গায় তারা জিম্বাবুয়েকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা বলে। এবার সেটাও খেলার সুযোগ হচ্ছে না ব্রেন্ডন টেইলর-শন উইলিয়ামসদের।
আগামী জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের। সেই সিরিজের ভাগ্যও এখন অনিশ্চিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ