Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বিবিসি, সিএনএন অফিসের সামনে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৯ পিএম

লন্ডনে বিবিসি ও সিএনএন অফিসের সামনে বিক্ষোভ করছেন কাশ্মীরের অধিকারকর্মীরা। এ সময় তারা কাশ্মীরে চলমান সঙ্কট তুলে ধরতে আহ্বান জানান। বৃহস্পতিবার লন্ডনে বিবিসির প্রধান কার্যালয়ের বাইরে এবং মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনের লন্ডন অফিসের বাইরে একই রকম বিক্ষোভ করেন তারা। এ খবর দিয়েছে অনলাইন ডন।

এতে বলা হয়, ভারত দখলীকৃত কাশ্মীরের পরিস্থিতি তুলে ধরা হয় বিক্ষোভে। এ সময় তাদের হাতে ছিল পোস্টার। মুখে ছিল ‘বিবিসি জেগে ওঠো’, ‘সিএনএন জেগে ওঠো’ স্লোগান। বেশ কিছু বিক্ষোভকারী বলেছেন, তাদের ট্যাক্সের অর্থ ব্যয় করা হচ্ছে বিবিসির পিছনে। অথচ দখলীকৃত কাশ্মীর উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের বিষয় বড় করে ফুটিয়ে তোলা হচ্ছে না।

জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের মাহবুব চৌধুরী বলেছেন, আমরা ট্যাক্স দিচ্ছি। দখলীকৃত কাশ্মীরে আমাদের প্রিয়জনদের সঙ্গে কি ঘটছে তা আমাদের জানার অধিকার আছে। কিন্তু এ ইস্যুটি যেমন বিবিসি, তেমনি সিএনএন অবজ্ঞা করছে। অন্য একজন বিক্ষোভকারী বলেছেন, কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে রিপোর্ট করতে ব্যর্থ হওয়ার কারণে মিডিয়া তার দায়িত্ব পূর্ণাঙ্গভাবে পালন করছে না।

ইলফোর্ডে বসবাসকারী জাভেদ রশিদ বলেন, তারা কাশ্মীর পরিস্থিতি নিয়ে রিপোর্ট করছে না। এই নির্যাতনের তথ্য জোরালোভাবে তুলে ধরতে তাদের দায়িত্ব আছে। ওদিকে বিবিসির একজন মুখপাত্র বলেছেন, কাশ্মীর পরিস্থিতি নিয়ে তারা যথেষ্ট কাভারেজ দিয়েছেন। তিনি আরো বলেন, অন্য সম্প্রচার মাধ্যমগুলোর মতো আমাদেরও বেশ কিছু বিধিনিষেধ আছে। তা সত্ত্বেও আমরা পক্ষপাতিত্বহীন ও যথাযথভাবে রিপোর্ট অব্যাহত রাখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে

১৯ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ