Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

চলতি বছরে ঢাকাসহ সারা দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ৯৮ শতাং রোগী হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিলো ৩৮৮ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।
স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন বলছে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৩৬০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮২ জন এবং ঢাকার বাহিরে ২৭৮ জন।

বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৫৫৭ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৬৭ জন এবং ঢাকার বাহিরে ৯৯০ চিকিৎসা নিচ্ছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ঢাকাসহ সারা দেশে ৮৫ হাজার ৭৫৭ জন এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ইতোমধ্যে ৮৩ হাজার ৬০৫ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। তবে এখনো ১ হাজার ৯২৮ জন দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি আছেন ৭৭৮ জন ডেঙ্গু রোগী এবং ঢাকার বাহিরে ১ হাজার ১৫০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ