Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

নিউইয়র্কে পাক প্রধানমন্ত্রীর বিমানের জরুরি অবতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০৭ পিএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এয়ারপোর্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী বিমানের জরুরি অবতরণ করেছে। হঠাৎ যান্ত্রিক ত্রুটির মুখে পড়ে বিমানটি জরুরি অবতরণ করে বলে জানিয়েছে জিওটিভি অনলাইন।
একইরকম তথ্য দিয়ে স্পুটনিক নিউজ জানিয়েছে, কানাডার আকাশসীমায় থাকা অবস্থায় বিমানের ত্রুটি ধরা পড়ে। এটি পুনরায় নিউইয়র্কে ফিরে যায় ও জরুরি অবতরণে বাধ্য হয়। গতকাল শনিবার এ তথ্য জানায় স্পুটনিক নিউজ।
খবরে জানানো হয়, জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগদান শেষে পাকিস্তান ফেরার পথে নিউইয়র্ক বিমানবন্দর থেকে রওনা হয়েছিলেন ইমরান খান। বিমানটি ৭০০ কিলোমিটার অতিক্রম করে কানাডার টরোন্টো সিটির আকাশে যখন উড়ছিল তখনই এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।
পাইলটরা তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে বিমানকে ফের নিউইয়র্কে ফিরিয়ে নিয়ে আসেন। নিউইয়র্কেই রাত কাটাবেন ইমরান খান
নিউইয়র্ক বিমানবন্দরের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিমানের ত্রুটি দূর হওয়ার পর পুনরায় পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেবেন ইমারান খান। কখন তারা আবার পাকিস্তানের উদ্দেশে রওনা হবেন সে ব্যাপারে নিশ্চিত করে জানা যায়নি।
প্রসঙ্গত এক সপ্তাহ আগে জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতেযুক্তরাষ্ট্রে পা রাখেন ইমরান খান। অধিবেশনের বিভিন্ন সভায় তিনি চলমান কাশ্মীর সংকট, ভারতের সঙ্গে বৈরিতা ও অন্যান্য ইস্যু নিয়ে বিশ্বনেতাদের কাছে জোরাল বার্তা পৌঁছে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ