Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কাশ্মীর অঞ্চলটিকে জবরদখল করে রাখা হয়েছে : মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৫ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পর কাশ্মীর ইস্যু নিয়ে জাতিসংঘে জোরালো বক্তব্য রেখেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে মাহাথির বলেন, কাশ্মীর অঞ্চলটিকে জবরদখল করে রাখা হয়েছে। সেখানে হামলা করে নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। খবর ডন ও জিয়ো নিউজ উর্দূর।
৯৪ বছর বয়সী ওই স্পষ্টভাষী নেতা মাহাথির বলেন, কাশ্মীর বিষয়ে জাতিসংঘের সুস্পষ্ট নির্দেশনা থাকা সত্তে¡ও সেখানে হামলা করে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। হতে পারে এর কোনো কারণ তারা দেখাবে, তবুও আমরা এটাকে অন্যায়ই বলবো।
ভারত-পাকিস্তানের মধ্যে আলোচনার আহ্বান জানিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণভাবে বিষয়টির সমাধান করতে হবে। ভারতকে অবশ্যই পাকিস্তানের সঙ্গে এ বিষয়ে একসঙ্গে কাজ করতে হবে।
কোনো দেশের ওপর নিষেধাজ্ঞার ব্যাপারে আন্তর্জাতিক বৃহৎ নিয়ন্ত্রণেরও আহ্বান জানান মাহাথির মোহাম্মদ। পাশাপাশি ইরানের সঙ্গে ব্যবসা বন্ধে সব দেশকে জবরদস্তি করার মার্কিন চেষ্টার সমালোচনা করেছেন মালয়েশিয়ার এ কিংবদন্তি রাষ্ট্রনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ