Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সরকারের দাবি ঐক্যফ্রন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৭ পিএম

চলমান আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে যে চিত্র বেরিয়ে এসেছে তা ভয়াবহ উল্লেখ করে জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের পদত্যাগ ও জাতীয় সরকার গঠনের দাবি জানিয়েছে।

আজ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানিয়ে বলা হয়, গত কয়েক দিনে পুলিশি অভিযানে রাষ্ট্রের ক্ষত ও বেআইনী কার্যকলাপের চিত্র এবং রাষ্ট্রীয় সম্পদ লুষ্ঠনে অবাধ বাণিজ্য, আইনের শাসনকে অবজ্ঞা করার যে রূপ প্রকাশিত হয়েছে তা ভয়াবহ এবং ভয়ংকর। কেবল সরকারের আশ্রয়-প্রশ্রয়ে এবং মদতে রাষ্ট্রীয় ব্যবস্থায় এই ধরণের অনিয়ম অপকর্ম সম্ভব।

এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে বর্তমান অগণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে গিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে রাষ্ট্র বড় ধরণের অভ্যন্তরীণ সংকটে নিপতিত হবে এবং স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে।

গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া সাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ধ্বংসপ্রাপ্ত শাসন-প্রশাসন ব্যবস্থা পুনরুদ্ধার, সংবিধান-গণতান্ত্রিক শাসন ব্যবস্থা পুনর্বহাল ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার প্রয়োজনে

১) দ্রুত বর্তমান সরকারের পদত্যাগ করে জাতীয় সরকার ঘোষণা করুন।

২) অবিলম্বে খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের মুক্তি দিন এবং বিদ্যমান রাজনীতি ও শাসনতান্ত্রিক সংকট নিরসনে আন্দোলনরত রাজনৈতিক দল  ও পেশাজীবি সংগঠন সমূহকে নিয়ে জাতীয় সংলাপ করে পথ নির্ধারণ হবে সময়ের দাবি।

৩) বর্তমান সরকারের গুম, খুন রাতের আঁধারে ভোট ডাকাতি এবং দুর্নীতি লুটপাট তদন্তে গ্রহণযোগ্য জাতীয় কমিশন গঠন করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ