Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার লড়াই চলবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি, সন্ত্রাস, টেন্ডারবাজী, চাঁদাবাজী, মাদককারবারি ও ক্যাসিনোর বিরুদ্ধে শেখ হাসিনার এ্যাকশন শুরু হয়েছে। এ শুদ্ধি অভিযান চলবে। এ লড়াইয়ে আমাদের জিততে হবে।

শনিবার রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে আওয়ামী লীগ আয়োজিত দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি আরও বলেন, গুটিকয়েকের জন্য পার্টির দুর্নাম হতে পারে না। অপকর্ম করে কেউ পার পাবেন না। কোনো অপকর্মকারীদের প্রশ্রয় দেওয়া হবে না। তাদের জন্য শেখ হাসিনার অর্জন মেলান হতে পারেনা। দুর্নীতির বিরুদ্ধে এই শুদ্ধি অভিযান চলবে। শুধু রাজধানী ঢাকা নয়, বাইরেও শুরু হচ্ছে।
তিনি বলেন, গুটিকয়েক লোকের দায়ভার আওয়ামী লীগ নেবে না। যারা বিএনপি ও ফ্রিডম পার্টির লোকদের বৃহৎ এ দলে এনেছেন। অনপ্রবেশে সহায়তা করেছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
শেখ হাসিনার শুভ জন্মদিনে অভিনন্দন জানিয়ে কাদের বলেন, একজন রাজনীতিবিদ পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন। আর শেখ হাসিনার পরবর্তী ভাবনা নতুন প্রজন্মকে নিয়ে। ৪৪ বছরের বিচক্ষণ রাজনীতিক, কূটনৈতিক, দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। যার উন্নয়ন ও ক্ষমতার ছোয়া ছুয়ে গেছে জনপদ। মানুষের প্রতি অক্ষয় ভালোবাসা শেখ হাসিনার। বিশ্বের তিনজন সৎ রাজনীতিকের মধ্যে তিনি একজন। বিশ্বের ১০ জন সেরা রাষ্ট্রনায়কের মধ্যে তিনি একজন।
সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা শক্ত হাতে জঙ্গি ও মাদক দমন করেছেন। এখন আবার দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। এই শুদ্ধি অভিযানে ক্যাসিনোর মালিকরা ধরা পড়ছে। কিন্তু এ ক্যাসিনো ব্যবসা প্রথম চালু করেছিলেন জিয়াউর রহমান। তার আমলে পানের দোকানদারও মদ বিক্রি করতেন। জুয়া খেলাও শুরু করেছিলেন জিয়া।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। সেই পথ ধরেই শেখ হাসিনা বাবার স্বপ্ন পূরণে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হতো না। দেশে এখন আর দুর্ভীক্ষ নেই। উত্তর বঙ্গে এখন আর মঙ্গা নেই। সবই শেখ হাসিনার অর্জন। শেখ হাসিনা ক্ষমতায় আসেন ভোগের জন্য নয়, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনা ক্যাসিনোর বিরুদ্ধে যে অভিযান শুরু করেছেন। এই অভিযানের শেষ লক্ষে তিনি পৌছাবেন। তিনি শুধু বাংলাদেশের নেতাই নন। তিনি আন্তর্জাতিক নেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন।
সভায় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আব্দুর রহমান, জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মুক্তি যুদ্ধ বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, এ্যাডভোকেট কামরুল ইসলাম, মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদক খান, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩৩ পিএম says : 0
    সে নিজে একটা ...মহা দুরনীতিবাজ ভারতের দালআল ।তার নিজের বীরুদ্বে কি করিবে ?
    Total Reply(0) Reply
  • M N Ahmed ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২৪ পিএম says : 0
    Kader, you are one of the top corrupted leader, we know this over well. And you know as well that Shaikh Hasina has never fought against corruption. Instead, she offers opportunities to her activists and leaders to make Money through corruption. This is universal truth.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ