Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রতিপক্ষের ভুলে লিভারপুলের জয় অব্যহত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১০ পিএম

প্রিমিয়ার লিগে প্রতাপের সঙ্গে এগিয়ে চলা লিভারপুলের চোখে চোখ রেখেই লড়ল নবাগত শেফিল্ড ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের ভুলেই পরতে হলো পরাজয়ের মাল্য। প্রতিপক্ষ গোলরক্ষকের হাস্যকর ভুলে লিগে জয়ের ধারা অব্যহত রাখল ইয়ুর্গুন ক্লপের দল।

দশ বছর পর ইংলিশ শীর্ষ লিগে উঠে আসা দলটিকে শনিবার জর্জিনিও ভিনালডামের একমাত্র গোলে হারায় গতবারের রানার্স-আপরা। দক্ষিণ ইয়োর্কশায়ারের ব্রমাল লেন স্টেডিয়াম থেকে এই প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে জয় পেল লিভারপুল। একই সঙ্গে প্রিমিয়ার লিগের দ্বিতীয় দল হিসেবে মৌসুমের প্রথম সাত ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট আদায় করে নিলো তারা। ২০০৫-০৬ মৌসুমে একই কীর্তি গড়েছিল চেলসি।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যাচ বেশি খেলে আট পয়েন্টে এগিয়ে গেল লিভারপুল।

অপ্রতিরোধ্য সেই লিভারপুলকে পাওয়া যায়নি এদিন। প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষককে কোনো পরীক্ষায় ফেলতে পারেননি সালাহ-ফিরমিনো-মানেরা। উল্টো ভার্জিল ভন ডিকদের ব্যস্ত থাকতে হয় নিজেদের রক্ষণ সামলাতে। দ্বিতীয়ার্ধে পাল্টে যায় চিত্র। অবশ্য আক্রমনাত্মক ফুটবল খেলেও জালের দেখা পাচ্ছিল না সফরকারীরা। অবশেষে ৭০তম মিনিটে লক্ষ্যে রাখা প্রথম শটেই স্বস্তি মেলে ‘রেড ডেভিলস’ শিবিরে। হতাশায় মাথায় হাত পড়ে স্বাগতিক সমর্থকদের।

ডি বক্সের বাইরে থেকে গোলরক্ষক বরাবর নিচু শট নিয়েছিলেন ভিনালডাম। রুটিন সেভ হিসেবে সহজেই বলটি দখলে নেয়ার কথা ছিল ডেন হেন্ডারসনের। কিন্তু বল তার হাত গলে দুই পায়ের ফাঁক দিয়ে গড়িয়ে গোললাইন অতিক্রম করে।

আট মিনিট পর দুর্দান্ত সেভ দিয়ে কিছুটা হলেও ভুলের খেসারত দেন হেন্ডারসন। ডিফেন্ডারদের পিছনে ফেলে বল নিয়ে নিশ্চিত গোলের দিকে এগিয়ে যাচ্ছিলেন মোহাম্মাদ সালাহ। ক্ষিপ্রগতিতে বেরিয়ে এসে মিশরীয় ফরোয়ার্ডের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ইংলিশ গোলরক্ষক।

৮৫তম মিনিটে ম্যাচের গল্পটা ভিন্নভাবে লিখতে পারতেন ৩৪ বছর বয়সে প্রিমিয়ার লিগে অভিষেক হওয়া লিওন ক্লার্ক। কিন্তু কাছ থেকে নেয়া এই বদলি খেলোয়াড়ের শট লক্ষ্যে থাকেনি। দারুণ খেলেও পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় শেফিল্ডকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল

১৩ জানুয়ারি, ২০২০
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ