Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

নেত্রী হিসেবে খালেদা জিয়াই জনপ্রিয় মামলায় বিভ্রান্ত করা যাবে না -নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল দুপুরে এক সভায় তিনি বলেছেন, বেগম খালেদা জিয়াই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। মামলা দিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। একই সঙ্গে মুক্তিযোদ্ধাদের মতো স্বাধীনতা যুদ্ধে শহীদদের তালিকা তৈরির দাবি জানিয়েছেন তিনি।
জোটনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে সভায় আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ঢাকা মহানগর শাখা। রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ সভা হয়। মুক্তিযুদ্ধে যারা জীবন দিয়েছেন তাদের নাম লিপিবদ্ধ করার দাবি জানিয়ে নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সরকারের আমলে শহীদদের তালিকা তৈরির জন্য সাত্তারের নেতৃত্বে ১২ সদস্যে বিশিষ্ট কমিটি হয়েছিল। তারা প্রথমে ২৮ হাজার নাম লিপিবদ্ধ করেছিল। কিন্তু এটা কারো কাছে বিশ্বাসযোগ্য ছিল না। পরে বলা হলো যাদের নাম পাওয়া যাবে তাদের টাকা দেয়া হবে। এ ঘোষণার পর এক থেকে দুই লাখ কয়েক হাজারের নাম পাওয়া গেছে। ডেভিড ফ্রস্টের সঙ্গে কথা বলার সময় শেখ সাহেব বলেছিলেন তিন মিলিয়ন। এরপর থেকে সেটি বলা হয়। আমরাও বলি। কিন্তু সেই তালিকা তৈরির কাজ চালু থাকা উচিত ছিল।
খালেদা জিয়ার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলাকে অসম্মান ও অপমানজনক দাবি করে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়া শহীদদের সংখ্যা বলেননি। তিনি বলেছেন, বিতর্ক আছে। তার বক্তব্যে দেশদ্রোহিতার কোনো উপাদান নেই। সরকার তাকে ভয় পায়, রাজনীতি করতে দিতে চায় না। এই কারণে তার বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হচ্ছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া জীবনে কোনো নির্বাচনে পরাজিত হননি। পাঁচবারের নির্বাচনে তিনি ২৩টি আসনে নির্বাচিত হয়েছেন। এই রেকর্ড আর কারো নেই। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। মামলা দিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।
জাগপা ঢাকা মহানগরের আহ্বায়ক আসাদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, জাগপা সভাপতি প্রধান শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন