Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি অবান্তর

বিভিন্ন ইসলামিক দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডাকসুর সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি অবান্তর। ধর্মবিরোধী তথা মুসলমানদের স্বার্থবিরোধী এই সিদ্ধান্ত নেয়া হবে না। এ ধরনের অতি উৎসাহি কর্মকান্ডের পেছনে সুদুরপ্রসারী ষড়যন্ত্র রয়েছে। দেশ থেকে ইসলাম ও ইসলামী রাজনীতিকে নির্মূল করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভিন্ন ইসলামি দলের সভা-সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
নেজামে ইসলাম পার্টি : ডাকসু’র সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধ করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। নেতৃবৃন্দ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি অবান্তর। এ ধরনের হঠকারি সিদ্ধান্ত দেশবাসি মেনে নেবে না। গতকাল শনিবার পুরানা পল্টনস্থ পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের জরুরী অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেজামে ইসলাম পার্টি আমীর মাওলানা সরওয়ার কামাল আজিজীর সভাপতিত্বে অধিবেশনে আরো বক্তব্য রাখেন, মাওলানা ফজলুর রহমান, ড.আ ফ ম খালিদ হোসাইন, মাওলানা আব্দুল মাজেদ আতহারী, মাওলানা মুসা বিন ইজহার, মুফতী মোহাম্মদ আলী, আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা ইলিয়াস খান, মাওলানা আবু তাহের খান, সৈয়দ এ কে এম কামরুল বারী, আনওয়ারুল কবীর, মুফতী দ্বীনে আলম হারুনী, মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, মাওলানা মাতলুবুর রহমান, মাওলানা ক্বারী ফজলুল করীম জেহাদী, মাওলানা এরশাদ বিন জালাল, অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ খান।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুহাদ্দিস মাওলানা আব্দুল হক আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধের পাঁয়তারায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এ ধরনের সিদ্ধান্ত দেশে নতুন করে সঙ্কট সৃষ্টি করবে। ধর্মভিত্তিক রাজনীতি চর্চা নিষিদ্ধের এই সিদ্ধান্ত এদেশের ধর্মপ্রাণ জনতা কখনও মেনে নেবে না। তিনি বলেন, এধরনের সিদ্ধান্ত সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ। অবৈধ ছাত্রদের বিতর্কিত নির্বাচনের মাধ্যমে গঠিত ঢাকসু এ সিদ্ধান্ত নেয়ারই কোন এখতিয়ার রাখে না। অবিলম্বে এই অবৈধ ঢাকসু ভেঙ্গে দিতে হবে। ঢাকসুর ধর্মবিরোধী সিদ্ধান্ত উস্কানিমূলক।

গতকাল শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের মজলিসে আমেলার এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম , মাওলানা আব্দুল কাদের, মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান ও মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ