Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড, প্রেমিকার যাবজ্জীবন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ২:৪৬ পিএম | আপডেট : ৩:২৭ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

ঝালকাঠিতে স্ত্রীকে হত্যা দায়ে স্বামীকে আমৃত্যু কারাদণ্ড এবং পরকীয়া প্রেমিকাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেচরি গ্রামের আলম খান (৫০) ও তার প্রেমিকা পাখি বেগম (৪০)। একই সঙ্গে পরকীয়া প্রেমিকাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, বিয়ের ২২ বছর পর আলম খান একই গ্রামের পাখি বেগমের সঙ্গে পরোকিয়ায় জড়িয়ে পড়েন। এতে স্ত্রী বিউটি বেগম বাধা দিলে ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি রাতে শ্বাসরোধে তাকে হত্যা করে স্বামী। এ ঘটনায় ৬ ফেব্রুয়ারি নিহতের ভাই ফোরকান সিকদার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় একটি মামলা দায়ের করেন। থানার পরিদর্শক মো. ইউনুস মিয়া ওই বছরের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল এবং আসামী পক্ষে অ্যাডভোকেট খাইরুল আলম সরফরাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ