Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নিরাপত্তাহীনতায় থানায় জিডি করলেন ছাত্রলীগ সভাপতি জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৭ পিএম

নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান জয়।গত ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের সভাপতির (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়ার পর তার নামে সামাজিক যোগাযোগমাধ্যমে অর্ধশতাধিক ভুয়া আইডি খোলা হয়েছে। নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে ওইসব ভুয়া আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে শাহবাগ থানায় গিয়ে এ জিডি করেন তিনি।
লিখিত অভিযোগে আল-নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হওয়ার পর থেকে আমার নামে প্রায় ৪০-এর অধিক ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে। যার জন্য আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কারণ এই আইডিগুলো থেকে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানোর সম্ভাবনা রয়েছে। যার জন্য আমি নিজেকে অনিরাপদ মনে করছি।’
এ সম্পর্কে আল নাহিয়ান খান জয় বলেন, দায়িত্ব পাওয়ার পরই ফেসবুকে আমার নামে অনেক ভুয়া অ্যাকাউন্ট খোলা হয়। নেতাকর্মীদের বিভ্রান্ত না হতে তখন অনুরোধ জানিয়েছিলাম। ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধ করার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু সেগুলো বন্ধ হয়নি। এ সব আইডি দ্বারা কোনো নেতাকর্মী বা কেউ যাতে বিরূপ পরিস্থিতির মুখোমুখি না হন সে জন্য বাড়তি সতর্কতা হিসেবে থানায় লিখিত অভিযোগ করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি।
লিখিত অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবুল হোসেন। তিনি বলেন, আইন অনুযায়ী পদক্ষেপ নেবে আইন-শৃঙ্খলা বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ