Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

ইলিয়াস কাঞ্চনের জন্য পেছানো হলো নির্বাচন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৫৮ পিএম

শিরোনাম দেখে অবাক হচ্ছে? আসলে জাতীয় কোনো নির্বাচন পেছানো হয়নি এই অভিনেতার জন্য। এটা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ দ্বিবার্ষিক নির্বাচনের তারিখ পেছানো হয়েছে।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ইলিয়াস কাঞ্চন। তার ব্যস্ততার জন্যই আগের ঘোষিত তারিখ থেকে এক সপ্তাহ নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ইলিয়াস কাঞ্চন ও শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর।

এর আগে সমিতি থেকে জানানো হয় আগামী ১৮ অক্টোবর নির্বাচন অনুষ্টিত হবে। সে অনুযায়ী তফসিলও ঘোষণা করা হয়েছিল। কিন্তু কাঞ্চন নিরাপদ সড়ক চাই-এর কাজে ব্যস্ত থাকায় এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। শিল্পী সমিতির নির্বাচনের নতুন তারিখ ২৫ অক্টোবর।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস। এ দিনটির জন্য আমাকে বেশ ব্যস্ত থাকতে হবে। বেশ কিছু সরকারি মিটিংয়ে অংশ নিতে হতে পারে। বিষয়টি আমি সমিতিতে উপস্থাপন করেছি। তাই সবাই মিলে আলোচনা করে নতুন তারিখ ঘোষণা করা হলো। এছাড়া আজ সংশোধিত তফসিল ঘোষণা করা হয়েছে।’

জানা যায়, গতবারের মতো এবারও একই প্যানেল থেকে নির্বাচন করবেন সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

তার বিপরীত প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন মৌসুমী ও ডিএ তায়েব। তবে চূড়ান্ত প্যানেল ঘোষণা এবং মনোনয়ন জমা না দেওয়া পর্যন্ত কিছুই নিশ্চিত নয়।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক মেয়াদে (২০১৭-১৯) গত নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের ৫ মে। এরপর নতুন করে এবারের নির্বাচন আয়োজন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন