Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমছে ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশে নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই কমে আসছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় (২৮ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৩৪২ জন। এর মধ্যে ঢাকায় আক্রান্ত ৯৮ জন এবং ঢাকার বাইরে ২৪৪ জন। শনিবার মোট আক্রান্ত ৩৬০ জনের মধ্যে ঢাকায় আক্রান্ত হয় ১০২ জন এবং ঢাকার বাইরে এ সংখ্যা ছিল ২৫৮ জন। শুক্রবার ৩৬০ জন আক্রান্তের মধ্যে ঢাকায় ৮২ জন ও ঢাকার বাইরে ২৭৮ জন, বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত ৩৮৮ জনের মধ্যে ঢাকায় ১১৭ এবং ঢাকার বাইরে ২৭১ জন, আক্রান্ত হয়।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, পহেলা জানুয়ারি থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৬০৫ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি গেছেন ৮৫ হাজার ৭৯৭ জন। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক হাজার ৫৭৭ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৮৩ জন এবং অন্যান্য বিভাগে ৯৯৪ জন ভর্তি। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ পর্যন্ত ডেঙ্গু সন্দেহে ২৩১ টি মৃত্যুর তথ্য এসেছে। ১৩৬ টি মৃত্যু পর্যালোচনা করে ৮১ টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ