Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতৃত্বে প্রধানমন্ত্রী -আলোচনা সভায় সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতায় পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। ধর্মনিরপেক্ষতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি এসব কিছুই তার নেতৃত্বে হয়েছে। একসময় বিশ্ববাসী বঙ্গবন্ধুকে দিয়ে বাংলাদেশকে চিনত। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে বিশ্ব বাংলাদেশকে চিনছে। তিনি বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতায় পরিণত হয়েছেন। তাকে মাদার অব হিউম্যানিটি বলা হয়।
গতকাল রোববার ডিএসসিসি নগর ভবনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনার জন্মদিন বাংলাদেশের খুশির দিন’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে ডিএসসিসি।

সাঈদ খোকন বলেন, ১৯৮১-৮২ সালের দিকে বাবার সঙ্গে ধানমন্ডির ৩২ নম্বরে প্রথম নেত্রীর সঙ্গে দেখা হয় আমার। নেত্রীর সঙ্গে বহু স্মৃতি রয়েছে, আবেগ রয়েছে। সেই ৩৭-৩৮ বছর আগের ঘটনা। যখনই কোনো নির্দেশনার প্রয়োজন হয়েছে নেত্রীর কাছ থেকে পেয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগের সব কর্মী, তা সে যে পর্যায়ের-ই হোক না কেন, যেকোনো সমস্যায় সবসময় নেত্রীকে পাশে পেয়েছেন। আজ বাবা নেই, কিন্তু বাবা থাকলে সন্তান হিসেবে আমার জন্য যা যা করতেন তার সবকিছু নেত্রী করছেন।

মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতা, ওয়ার্ড কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ খোকন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ