Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুর্নীতির দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে

প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, দুর্নীতির মহাসাগরে দেশ হাবুডুবু খাচ্ছে। ক্যাসিনো অভিযানে সরকারের আসল চরিত্র বের হতে শুরু করেছে। দুর্নীতির ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে।

গতকাল রোববার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের মজলিসে আমেলার নিয়মিত এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুহাদ্দিস মাওলানা আব্দুল হক আজাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, মাওলানা আব্দুল কাদের, মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, আলহাজ্ব আব্দুর রহমান, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ। অবৈধ ছাত্রদের বিতর্কিত নির্বাচনের মাধ্যমে গঠিত ডাকসু এ সিদ্ধান্ত নেয়ারই কোন এখতিয়ার রাখে না। অবিলম্বে এই অবৈধ ডাকসু ভেঙ্গে দিতে হবে।
বাংলাদেশ খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধের ঘোষণায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ঢাবিতে ইসলামী ছাত্র সংগঠন নিষিদ্ধের অধিকার ডাকসুর নেই। ঢাবিতে ইসলামী ছাত্র সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করে ঢাবি গণতান্ত্রবিরোধী ও অসাংবিধানিক কাজ করেছেন। বাংলাদেশে ইসলামী দলসমূহের কার্যক্রমের বৈধতা থাকলেও তাদের অঙ্গসংগঠন ছাত্র রাজনীতি কিভাবে নিষিদ্ধ হয় তা বোধগম্য নয়।

গতকাল রোববার বিকেলে কামরাঙ্গীর চর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সদস্যদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর আলহাজ¦ আনিসুর রহমান জিন্নাহ, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, শাইখুল হাদীস আল্লামা আজীমুদ্দীন ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী
আরও পড়ুন