Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

৩ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে সন্তানের গলায় ছুরি ধরে ধর্ষণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় শিশু সন্তানের গলায় ছুরি ধরে গৃহবধূকে ধর্ষণের দায়ে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ দেয়া হয়েছে। গতকাল রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. মোতাহির আলী এই রায় দেন। একই রায়ে আদালত তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানাও করেন। 

দÐিতরা হলেন- মো. সোহেল (৩০), মো. মহিউদ্দিন (২৮) ও ফয়েজ আহম্মদ (৩০)। তিন আসামিই বর্তমানে হাজতে আছেন। তারা ওই গৃহবধূর প্রতিবেশি। আদালতের বিশেষ পিপি এম এ নাসের জানান, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাদের প্রত্যেককে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় সাজা দিয়েছেন আদালত।
২০১৭ সালের ১৭ মে গভীর রাতে হাটহাজারী উপজেলার ফতেহপুর ইউনিয়নের আলাওল দিঘী এলাকায় একটি ঘরে জোরপূর্বক হানা দেয় তিন যুবক। তিনজন মিলে ওই ঘরের শিশুসন্তানের গলায় ছুরি ধরে পালাক্রমে তার মাকে ধর্ষণ করে। ওই ঘটনায় গৃহবধূর স্বামী বাদী হয়ে পরদিন হাটহাজারী থানায় মামলা দায়ের করেন।
পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে। তাদের মধ্যে আসামি সোহেল ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ওই বছরের ১৭ নভেম্বর পুলিশ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। গত বছরের ৪ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষ ঘটনার শিকার গৃহবধূসহ ৬ জনকে সাক্ষী হিসেবে আদালতে উপস্থাপন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন