Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিশ্ব হার্ট দিবস পালিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম


‘বি অ্যা হার্ট হিরো’ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বিশ^ হার্ট দিবস পালিত হয়েছে। গতকাল রোববার হৃদরোগ বিভাগের সম্মেলন কক্ষে প্রতিপাদ্যের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান। মূল প্রবন্ধে হৃদরোগ বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ বলেন, হার্টের অসুখ মৃত্যুর প্রধান কারণ।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদুল হক, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমদ। আলোচনা সভা শেষে হার্ট দিবস উপলক্ষে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়।
মেট্রোপলিটন হার্ট সেন্টার

নানা আয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিটন হার্ট সেন্টারে বিশ্ব হার্ট দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনার। হাসপাতালের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ডা. সৈয়দ মো. মোস্তফা কামাল। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. একেএম ফজলুল হক, যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক ডা. এফ এ আর শোকরানা প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব হার্ট দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ