Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

নিউজিল্যান্ডে যুবাদের উড়ন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডেতে জয় নেই বাংলাদেশের। তবে ব্যাটে-বলে দারুণ নৈপূন্য প্রদর্শন করে দাপুটে জয়ে যুবা ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে টাইগার যুবারা।
লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে গতকাল টস জিতে প্রথমে ব্যাট করে ৪৮ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। সাতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন উইকেটকিপার বেন পোমারে। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন ওলি হোয়াইট। বাংলাদেশের পক্ষে বল হাতে শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী তিনটি করে উইকেট নেন।
১৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ। এ অবস্থায় শক্ত হাতে দলের হাল ধরেন অধিনায়ক আকবর আলি ও শাহাদাত হোসেন। দুজনের অবিচ্ছিন্ন ৮১ রানের জুটিতে ৬৮ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ৬১ বলে ১১টি চারে অপরাজিত ৬৫ রান করেন আকবর, শাহাদাত অপরাজিত থাকেন ২৪ রানে। একই মাঠে আগামী ২ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।
নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল : ৪৮ ওভারে ১৭৬ (জোহরাব ১৮, আনসেল ২৪, হোয়াইট ৩০, লেলম্যান ২১, পোমার ৪০, অশোক ১৪, ফিল্ড ১৭; শরিফুল ৩/৪৪, তানজিম ১/৪১, মৃত্যুঞ্জয় ৩/২১, রকিবুল ১/২৫, শামিম ২/৪২)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৩৮.৪ ওভারে ১৮০/৪ (তানজিদ ২৮, পারভেজ ২, মাহমুদুল ২৮, হৃদয় ২৬, শাহাদাত ২৪*, আকবর ৬৫*; ফিল্ড ০/২৫, জ্যাকসন ১/৪০, টাসকফ ২/৩৭, ডিকসন ০/৩০, অশোক ০/২৭, মারিউ ০/১২, লেলম্যান ০/৮)। ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ডে

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন