Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আমিরাতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন ও শরৎ কবিতা উৎসব

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন ও শরৎ কবিতা উৎসবের আয়োজন করে জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি। গত শনিবার রাতে আবুধাবিস্থ রজনীগন্ধা খান সিআইপি হলরুমে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা ও দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশিদের মাঝে বাংলার বৈচিত্র্যপূর্ণ শরৎ–এর অপরূপ সৌন্দর্য তুলে ধরতে এ আয়োজন করা হয়।
বরেণ্য কবি ও কথা সাহিত্যিক মোহাম্মদ মুসার সভাপতিত্বে ও বিশিষ্ট লেখক ও ব্যাংকার মোহাম্মদ জাফরউদ্দিন ভ‚ঁইয়ার উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও মীরসরাই সমিতির সভাপতি ফখরুল ইসলাম খান সিআইপি। প্রধান বক্তা ছিলেন আবুধাবি শেখ খলিফা বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কাজী আব্দুর রহিম। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চের সাহিত্য বিষয়ক উপদেষ্টা, ডাঃ শেখ শামসুর রহমান পিএইচডি, জাতীয় কবিতা মঞ্চের মহিলা বিষয়ক উপদেষ্টা, কবি ও লেখিকা আয়েশা মুন্নীর স্বামী, সিলেট মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, লেখক ও জকিগঞ্জ থানার সাবেক ওসি মোহাম্মদ জামশেদ আলম, প্রকৌশলী আশিক বডুয়া, জনতা ব্যাংক আবুধাবি শাখার ম্যানেজার আব্দুল হাই, বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন, মাওলানা এনামুল হক নিজামি, লেখিকা ইসমত আরা রহমান, উপদেষ্টা, কবি ও লেখক মোহাম্মদ সাইফুল আলম সাইফ, মোহাম্মদ হানিফ, মোহাম্মদ আক্তারউদ্দিন পারভেজ, কবি ও অধ্যাপক জেবুন নাহার, কবি ও লেখক মির্জা মোহাম্মদ আলী, কবি, লেখক ও সাংবাদিক মনিরউদ্দিন মান্না প্রমুখ।
বক্তারা বলেন, প্রবাসের কঠিন কর্মব্যস্ততার মাঝে সাহিত্য চর্চা খুবই কষ্টসাধ্য। তারপরও এই কঠিন বাস্তবতাকে মেনে নিয়ে যারা সাহিত্যকে বুকে ধারণ করে দেশ প্রেমে বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চায় নিরলস প্রচেষ্টা চালিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন তারা সাহিত্যাঙ্গনে জাতির জন্য এক একটি নক্ষত্র।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ