Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উত্তর প্রদেশ ও বিহার বৃষ্টিতে বিপর্যস্ত, মৃতের সংখ্যা বেড়ে ১৩৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৯ পিএম

ভারতের উত্তর প্রদেশ ও বিহারে প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া হাজার হাজার লোক ত্রাণ কেন্দ্রে আশ্রয় নিয়েছে। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানান।
দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, পাটনা-সহ রাজ্যের অধিকাংশ জায়গাতেই বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করেছে।
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বন্যাকবলিত এলাকাগুলোতে সহায়তা দিতে ও যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। বন্যায় আটকে থাকা লোকজনদের উদ্ধার করতে বিমান বাহিনীর কাছে আবেদন করেছে বিহার সরকার। এছাড়া উদ্ধার কাজে কাজ করছে দেশটির বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা।
দেশটির আবহাওয়া দফতর আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্যে জারি করা হয়েছে রেড এলার্ট। সেইসঙ্গে পাটনায় বন্ধ স্কুল-কলেজ।
এছাড়া প্রবল বর্ষণে ব্যাহত ওই রাজ্যের রেল পরিষেবা। পাটনা স্টেশনে আটকে রয়েছেন বহু যাত্রী। বন্যার কারণে ২৫টি ট্রেনকে অন্য রুটে ঘুরিয়ে দেয়া হয়েছে। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেনযাত্রা।
দেশটির জাতীয় আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, চার মাসের মৌসুমী বৃষ্টির মাস সোমবার শেষ হলেও, মৌসুমী বায়ু এখনও সক্রিয় রয়েছে রাজস্থান, বিহার ও উত্তরপ্রদেশের উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর প্রদেশ ও বিহার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ