Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মন্ত্রীসহ ১৮০ যাত্রীবাহী বিমানে আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ২:০১ পিএম

ভারতের গোয়া থেকে দিল্লিগামী ইন্ডিগোর একটি বিমানে আগুন ধরে যাওয়ায় বিমানটি জরুরি অবতরণে বাধ্য হয়েছে। ওই বিমানে গোয়ার পরিবেশমন্ত্রী নিলেশ কাব্রালসহ ১৮০ জন যাত্রী ছিলেন।
সোমবার বিমানটি উড্ডয়নের প্রায় ১৫ মিনিট পর এর বাম পাশের ইঞ্চিনে আগুন ধরে যায়। পরে বিমানটি দাবোলিম আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরি অবতরণ করেছে।
ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের সঙ্গে আলাপকালে মন্ত্রী নিলেশ কাব্রাল বলেন, স্থানীয় সময় ১টা ১৫ মিনিটের দিকে বিমানটিতে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। বিমানটি উড্ডয়নের ১৫ মিনিট পরেই এই দুর্ঘটনা ঘটে।
তিনি আরও বলেন, আগুন ধরার পর পরই জরুরি ভিত্তিতে বাম পাশের ইঞ্জিন বন্ধ করে দেন পাইলট। এরপরেই তিনি দ্রæত নিরাপদেই আমাদের নিয়ে গোয়ায় ফিরে যান এবং সেখানেই বিমানটি অবতরণ করে।
একটি সরকারি বৈঠকে অংশ নিতেই ওই বিমানে করে গোয়া থেকে দিল্লি যাচ্ছিলেন মন্ত্রী। তবে অল্পের জন্য তিনিসহ বিমানের সব আরোহী প্রাণে বেঁচে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানে আগুন
আরও পড়ুন