Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সউদী রাজপ্রাসাদেই বাদশাহর দেহরক্ষীকে হত্যা করা হয়েছে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৬ পিএম

সউদী বাদশাহর দেহরক্ষী মেজর জেনারেল আব্দুল আজিজ আল ফাগামকে রাজপ্রাসাদের ভেতরেই হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন সউদীর গোপন তথ্য ফাঁসকারী মুজতাহিদ নামে এক ব্যক্তি।
নিজেকে সউদী নাগরিক হিসেবে পরিচয় দিয়ে তিনি এক টুইটে লিখেছেন, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের দেহরক্ষীকে রাজপ্রাসাদে হত্যার পর এখন বলা হচ্ছে তিনি তার বন্ধুর হাতে খুন হয়েছেন।
সউদীর গোপন তথ্য ফাঁসকারী এই ব্যক্তি জানান, অনেক দিন ধরেই যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই দেহরক্ষীকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন। মুজতাহিদ আরও জানান, এ সংক্রান্ত বিশদ তথ্য খুব শিগগিরই ফাঁস করা হবে।
সউদী রাজপরিবারের ভেতরের অনেক গোপন তথ্য ফাঁস করেছেন মুজতাহিদ নামের এই সউদী নাগরিক।
এর আগে সউদী আরবের নির্বাসিত রাজনৈতিক ব্যক্তিত্ব ড. মোহাম্মাদ আল মাসায়ারি সতর্ক করে দিয়ে বলেছিলেন, সউদী যুবরাজ মুহাম্মদ বিন সালমান বাদশাহর দেহরক্ষী আল-ফাগামকে হত্যা করতে পারে।
তিনি আরও বলেছিলেন, এই দেহরক্ষীর ওপর আস্থা রাখতে পারছে না সউদী রাজপরিবার। তাকে হত্যা করে মার্কিন বø্যাক ওয়াটারকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হতে পারে।
গতকাল সউদী আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের এক টুইট বার্তায় বলা হয়, লোহিত সাগরের তীরের শহর জেদ্দায় ওই দেহরক্ষীকে গুলি করে হত্যা করা হয়।
খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার জেদ্দায় বন্ধুর বাড়িতে আল ফাগামের সঙ্গে মামদুদ আল আলী নামের এক ব্যক্তির বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে মামদুদ আল ফাগামকে গুলি করে হত্যা করে।
সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান স্বেচ্ছানির্বাসিত সাংবাদিক জামাল খাশোগি হত্যার দায় স্বীকার করার পর বাদশাহর দেহরক্ষীর হত্যার ঘটনা ঘটলো। তথ্য সূত্র: পার্স টুডে, খালিজ টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী রাজপ্রাসাদে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ