Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাবির শিক্ষকদের সাথে ছাত্রদলের মতবিনিময়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৮:২৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী সাদা দলের শিক্ষকদের সাথে মতবিনিময় করেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃবৃন্দ। সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এই মতবিনিময় হয়। এসময় ঢাবি সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড.এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. লুৎফর রহমান ও প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, প্রফেসর ড. আব্দুর রশীদ, আনোয়ারুল ইসলাম, প্রফেসর আবুল কালাম সরকার, প্রফেসর শহিদুল ইসলাম, প্রফেসর আল আমিন, প্রফেসর ড. মহিউদ্দীন, মনির উদ্দিন, প্রফেসর সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ছাত্রদলের নেতাদের মধ্যে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি ছাত্রদলের সভাপতি মেহেদী তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক সহ-সভাপতি আলমগীর কবির, তানজিল হাসান, জুয়েল হাওলাদার সহ-সাধারণ সম্পাদক মুতাসিম প্রমূখ।

বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশসহ ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান এবং বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়। ছাত্রদলের নেতারা তাদের পক্ষে বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেন। পরে সাদা দলের শিক্ষকেরা তা মনোযোগ দিয়ে শোনেন। ঢাবি সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. ওবায়দুল ইসলাম বলেন, আমরা ছাত্রদলের নেতাদের সাথে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ, হলগুলোতে এবং ক্যাম্পাসে সহাবস্থান সহ বিভিন্ন ইস্যুতে কথা বলেছি। শিক্ষার্থীদের অধিকার ও দাবি আদায়ে ছাত্রদলের সকল গণতান্ত্রিক আন্দোলনে সাদা দলের সমর্থন থাকবে বলে তিনি জানান।

ঢাবি ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকদের সাথে সৌজন্য সাক্ষাত করেছি। বিশ^বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ও রাজনৈতিক সহাবস্থান সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি। শিক্ষার্থীদের অধিকার আদায়ে গণতান্ত্রিক আন্দোলনে তারা আমাদের পাশে থাকবেন বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ