Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ বাড়ি ভাঙচুর : আহত ২০ গ্রেফতার ৩

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

মাগুরা সদর উপজেলায় দোড়া মথনা গ্রামে পাওনা টাকা চাওয়ার ঘটনা নিয়ে প্রতিবেশীর সাথে বিরোধের জের ধরে ১৫টি বাড়িতে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত: ২০ জন আহত হয়েছে। গত রবিবার এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানায়, এক বছর আগে ওই গ্রামের জুড়োন মোল্যার কাছ থেকে তারই প্রতিবেশী রাজ আলীর কাছ থেকে ১ হাজার ইট ধার করে। কিন্তু বছর পেরিয়ে গেলেও উক্ত ইট ফেরত না দিয়ে টালবাহনা করে আসছিল।

এ অবস্থায় জুড়োন মোল্যা ইটের বিপরীতে ৭ হাজার ২০০ টাকা দাবি করলে রাজ আলী গত সপ্তাহে জুড়োন মোল্যা ও তার আত্মীয়-স্বজনের নামে থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। এ ঘটনার পর জুড়োন মোল্যার ভাই ইটের বিপরীতে সমপরিমাণ টাকা আদায়ের জন্য গত ২৭ সেপ্টেম্বর তারিখে রাজ আলীসহ ৬ জনকে আসামি করে মামলা করেন। এ ঘটনার জের ধরে গত রবিবার দুপুরে রাজ আলীর সমর্থকরা জুড়োন মোল্যাসহ তার লোকজনদের বাড়ি-ঘরে হামলা ও ভাঙচুর করে। হামলায় অন্তত: ২০ জন আহত হয়। তাদের মধ্যে সাজু বিবি, ইসলাম, আসাদ, সালাম, রাশেদ, মানিক, শাহিনুর, গোলাম সরোয়ার, সবদাল মোল্যা, লুৎফর মোল্যাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে সদর থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ঘটনার পরই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ