Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মেহেদী রং শুকানোর আগেই গৃহবধূর আত্মহত্যা

গোপালগঞ্জে চার সন্তানের জননীসহ বিভিন্ন স্থানে আরো ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গোপালগঞ্জের মুকসুদপুরে পারিবারিক কলহে চার সন্তানের জননী আত্মহত্যা করেছে। প্রেমের বিয়ের ছয় মাসের মাথায় গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। নেত্রকোনার কেন্দুয়ায় মানসিক ভারসাম্যহীন তৃতীয় শ্রেণির ছাত্রের আত্মহত্যার খবর পাওয়া গেছে। এছাড়া যশোরের চৌগাছায় কলেজছাত্রী, চট্টগ্রামের মিরসরাই উপজেলায় কিশোর, খুলনায় রূপসায় কলেজছাত্রী ও মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় এক কিশোরের আত্মহত্যার ঘটনা ঘটেছে।
ঢাকা : রাজধানীর খিলগাঁওয়ে বিয়ের ৬ মাসের মাথায় এক নারী আত্মহত্যা করেছেন। তার নাম তাসলিমা আকতার (২৩)। গত রোববার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। ঘটনার পর গুরুতর আহত এবং অচেতন অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাসলিমাকে মৃত ঘোষণা করেন। মৃতের দেবর আলামিন বলেন, ‘তাসলিমা ঘরের ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পরে জানতে পেরে দ্রæত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।’ ঘটনার সময় তাসলিমার স্বামী আব্দুর রহিম রানা বাসায় ছিলেন না বলেও তিনি জানান।
মৃতের বোন আকলিমা জানান, তাসলিমা এবং আব্দুর রহিম রানা প্রেম করে বিয়ে করেছিলেন। তারা খিলগাঁও গোঁড়ান এলকায় একটি ভাড়া বাসায় থাকতেন। বিয়ের পর কয়েক মাস পর থেকে তার পরিবারের লোকজন পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাসলিমাকে মানসিক নির্যাতন করতো। বিয়ের পর এক লাখ টাকাও তার স্বামীকে দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘তাদের মানসিক নির্যাতনের কারণেই আজ এ ঘটনা।’ তাসলিমার বাড়ি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার মহেষপুর গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুল হামিদের মেয়ে। তাসলিমার স্বামী আব্দুর রহিম রানার গ্রামের বাড়ি শরিয়তপুরে। তিনি রাজারবাগ পুলিশ লাইনে বাবুর্চি হিসেবে কর্মরত।
নেত্রকোনা : নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় মোশাররফ হোসেন (১২) নামক তৃতীয় শ্রেণিরএক ছাত্র আত্মহত্যা করেছে। গত রোববার রাতে মাস্কা ইউনিয়নের চক সাধক কোনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মোশারফ হোসেন চক সাধক কোনাপাড়া গ্রামের আব্দুস সালামের পুত্র এবং আলমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। শিশুটির পিতা আব্দুস সালাম সাংবাদিকদের জানান, মোশাররফ কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিল। গত রবিবার রাত ৯টার দিকে ঘরে কেউ না থাকার সুযোগে মোশাররফ আত্মহত্যা করে। এ সময় আমার ডাক চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মোশাররফকে মৃত ঘোষণা করেন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে চার সন্তানের জননীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার সকালে উপজেলার মোচনা ইউনিয়নের উত্তরপাড়া গ্রাম থেকে ঝর্না সুলতানা কাজল (৩৩) নামে ওই নারীর লাশ উদ্ধার করা হয় । নিহত কাজল একই গ্রামের মোহাম্মাদ আলীর স্ত্রী।
পারিবারিক ও এলাকাবাসী স‚ত্রে জানা যায়, পারিবারিক কলহকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে কথাকাটাকাটি ও ঝগড়া হয়। এর জের ধরে চার সন্তানের জননী ঝর্না সুলতানা কাজল আত্মহত্যা করেন। পরে পরিবারের লোকজন তার ঝুলন্ত দেহ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ এসে সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ মর্গে প্রেরণ করে।
যশোর : যশোরের চৌগাছা উপজেলায় রুমা মন্ডল (১৭) নামে এক কলেজছাত্রী কীটনাশক খেয়ে ‘আত্মহত্যা’ করেছেন বলে খবর পাওয়া গেছে। গত শনিবার সকালের দিকে এ ঘটনা ঘটে উপজেলার পাশাপোল ইউনিয়নের রাণিয়ালী গ্রামে। নিহত রুমা মন্ডল উপজেলার সলুয়া আদর্শ কলেজের ২য় বর্ষের ছাত্রী। তার বাবার নাম শচিন মন্ডল।
খুলনা : খুলনায় রূপসায় এক কলেজছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গত শনিবার সকাল সাড়ে আটটার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে। রূপসা উপজেলার আইচগাতি পুলিশ ক্যাম্পের পার্শ্ববর্তী নুসরাতের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।
নুসরাত জাহান দোলা খুলনার পাইওনিয়ার মহিলা কলেজে এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী এবং পুটিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আনন্দনগর গ্রামের আব্দুস সাত্তারের মেয়ে। রূপসা থানা পুলিশের এসআই ইব্রাহীম বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি প্রেমঘটিত কারণে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে।
চট্টগ্রাম : মিরসরাই উপজেলায় জোরারগঞ্জ থানা এলাকায় বিষপানে মো. হামীম (১৬) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। গত রোববার দুপুরে ওই কিশোরের মৃত্যু হয়। মো. হামীম জোরারগঞ্জের অলিনগর এলাকার সৈয়দ উল্লাহর পুত্র। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দীন তালুকদার জানান, পরিবারের সদস্যদের অগোচরে কিশোর হামীম বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। তাকে পরিবারের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।বিষপানের কারণ জানা যায় নি।
মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় নানা বাড়িতে বেড়াতে এসে আত্মহত্যা করেছে নাতি। নিহতের নাম শাকিব (১৬)। সে ভীটি মালদা গ্রামের আবু বাক্কার মোল্লার ছেলে। গত শনিবার বিকাল ৫টার দিকে ধীপুর ইউনিয়নের রাউৎভোগ মোল্লাবাড়িতে ঘরের ভেতর ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাকে পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ