Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীর নুসরাত হত্যার রায় ২৪ অক্টোবর

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ফেনীর সোনাগাজী ফাযিল মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফী হত্যা মামলার রায় আগামী ২৪ অক্টোবর ঘোষণা করা হবে। গতকাল সোমবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ রায় ঘোষণার দিন ধার্য করেন।
জানা গেছে, বৃহস্পতিবার আসামি পক্ষের যুক্তিতর্ক শেষ হওয়ায় সোমবার রাস্ট্র ও আসামি পক্ষ প্রতিউত্তর দেন। উভয় পক্ষের শুনানী শেষে আদালত আগামী ২৪ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য করেন।
আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড প্রত্যাশা করেন ফেনী জজ আদালতের পিপি অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ। বাদি পক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু মামলার সকল আসামির মৃত্যুদন্ড প্রত্যাশা করেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন নান্নু ও সিরাজুল ইসলাম মিন্টু অভিযোগ প্রমাণিত হয়নি দাবি করে আসামিরা খালাস পাবেন বলে দাবি জানিয়েছেন।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক শাহ্ আলম জানিয়েছেন, এ মামলায় ৯২জন সাক্ষীর মধ্যে বাদি ও তদন্ত কর্মকর্তাসহ ৮৭ জন আদালতে সাক্ষ্য দিয়েছে। মামলার চার্জশিটভুক্ত ১৬ আসামির মধ্যে ১২ জন হত্যাকান্ডে জড়িত থাকার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। অভিযুক্ত সকল আসামি কারাগারে রয়েছে।
গত ২৮ মে ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল এসএম সিরাজ উদ-দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ আলম ওরফে মোকসুদ কাউন্সিলর (৫০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে চম্পা/শম্পা (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন ওরফে মামুন (২২), সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদরাসা পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি রুহুল আমিন (৫৫), মহিউদ্দিন শাকিল (২০) ও মোহাম্মদ শামীম (২০) কে আসামি করে ৮০৮ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। ৩০ মে বিচারিক হাকিম জাকির হোসাইন অভিযোগপত্রসহ মামলার নথি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে পাঠিয়ে দেন। গত ১০ জুন মামলাটির অভিযোগপত্র আদালতে গ্রহণ হয়। ২০ জুন একই আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে।
গত ২৭ মার্চ মাদরাসার আলিম পরিক্ষার্থী রাফীকে নিজ কক্ষে ঢেকে প্রিন্সিপাল সিরাজ উদ-দৌলার যৌন নিপীড়নের চেষ্টা করে। ৬ এপ্রিল রাফীকে মাদরাসার ছাদে পুড়িয়ে মারার চেষ্টা করে মুখোশধারীরা। ১০ এপ্রিল ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রাফী মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ