Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রান্স ভয়াবহ সন্ত্রাসী হুমকির সম্মুখীন হচ্ছে : ওলাঁদ

কাপুরুষোচিতভাবে ওই দম্পতিকে হত্যা করা হয়েছে

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে সস্ত্রীক পুলিশ সদস্যকে হত্যার ঘটনাকে সন্ত্রাসী কর্মকা- হিসেবে আখ্যায়িত করেছেন দেশটির প্রেসিডেন্ট ফ্রঁাঁসোয়া ওলাঁদ। যুক্তরাষ্ট্রের নাইটক্লাবে বন্দুকধারীর হামলার রেশ না কাটতেই গত সোমবার ওই প্যারিসের ওই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আইএসের প্রতি অনুগত বলে দাবি করা এক ব্যক্তির ছুরিকাঘাতে সেখানকার এক পুলিশ কমান্ডার নিহত হয়েছেন। পুলিশ কমান্ডারের বাড়িতে হামলা চালিয়ে তার স্ত্রীকেও হত্যা করেন একই ব্যক্তি। পরে এক পুলিশি অভিযানে ওই হামলাকারী নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে প্যারিস কর্তৃপক্ষ। এ হত্যাকা-ের ঘটনার পর গত মঙ্গলবার এলিসি প্রাসাদে জরুরি বৈঠক ডাকেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রঁাঁসোয়া ওলাঁদ। তাঁর ভাষায়, প্রশ্নাতীতভাবে এটি একটি সন্ত্রাসী কর্মকা-। সাংবাদিকদের সাথে কথা বলার সময় ওলাঁদ বলেন, এক সন্ত্রাসী কাপুরুষোচিতভাবে ওই দম্পতিকে হত্যা করেছে। ফ্রান্স ভয়াবহ সন্ত্রাসী হুমকির সম্মুখীন হচ্ছে বলেও মন্তব্য করেন ফরাসি প্রেসিডেন্ট।
এদিকে, আইএসের কথিত বার্তা সংস্থা আমাক এজেন্সির খবরে দাবি করা হয়েছে, সংগঠনটির এক যোদ্ধা এ হামলা চালিয়েছে। তবে এব্যাপারে আইএসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে দায় স্বীকার করা হয়নি। এ ঘটনায় এরইমধ্যে সন্ত্রাসবিরোধী তদন্ত শুরু করেছের ফরাসি প্রসিকিউটররা। ফরাসি বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি খবরটি নিশ্চিত করেছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্যকে উদ্ধৃত করে এএফপি জানায়, গত সোমবার আল্লাহু আকবার বলে ওই পুলিশ কমান্ডারের ওপর হামলা চালায় এক দুর্বৃত্ত। তখন পুলিশ কমান্ডার বাড়ির বাইরে ছিলেন এবং তিনি ইউনিফর্ম পরিহিত ছিলেন না। পরে প্যারিসের কাছে ম্যাগনানভিলেতে পুলিশ কমান্ডারের বাড়িতে হামলা চালিয়ে তার স্ত্রী ও পুত্রকে জিম্মি করে রাখে ওই ব্যক্তি। জিম্মিদশা চলার সময় শুরুতে হামলাকারীর সঙ্গে আলোচনার চেষ্টা করেন পুলিশ সদস্যরা। হামলাকারী তখন নিজেকে আইএসের অনুগত বলে পরিচয় দেন। আলোচনায় ব্যর্থ হওয়ায় মাঝরাতের দিকে পুলিশ সে বাড়িতে অভিযান শুরু করলে হামলাকারী নিহত হয়। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স ভয়াবহ সন্ত্রাসী হুমকির সম্মুখীন হচ্ছে : ওলাঁদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ