Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাকসুর অসাংবিধানিক সিদ্ধান্ত ছাত্রজনতা মানবে না

বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ঢাবিতে ডাকসু ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার যে ধৃষ্টতাপূর্ণ সিদ্ধান্ত দিয়েছে তা আইনগতভাবে সম্পূর্ণভাবে অবৈধ। ডাকসুর অসাংবিধানিক সিদ্ধান্ত ছাত্র জনতা মানবে না। ঢাবিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার কোন আইনগত এখতিয়ার ডাকসু বা কোন ছাত্রসংগঠনের নেই। অন্যদিকে এ সিদ্ধান্ত বাংলাদেশের সংবিধান পরিপন্থী। ডাকসুর ধর্মবিরোধী এ সিদ্ধান্তের বিরুদ্ধে শিগগিরই ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

ডাকসু নিষিদ্ধ করার সিদ্ধান্তের বিরুদ্ধে সমমনা ছাত্র সংগঠনগুলোকে নিয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের আহবানে অনুষ্ঠিত বৈঠকে ছাত্র নেতৃবৃন্দ একথা বলেন। রোববার রাতে পুরানা পল্টনস্থ মজলিস মিলনায়তনে বাংলাদশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুরের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইনের পরিচালনায় ছাত্র নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করিম মারুফ, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নুরুজ্জামান, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান, ছাত্র জমিয়ত বাংলাদেশের সাধারণ সম্পাদক হুজায়ফা ইবনে ওমর, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি জাকির হোসাইন, তালামিযে ইসলামীয়ার সহ-সভাপতি মাসুম আহমদ, বাংলাদেশখেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুহাম্মদ শফিকুল ইসলাম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ