Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রাবি প্রো-ভিসি’র ফোনালাপ ফাঁস: তোমরা কয় টাকা দেওয়ার জন্য রেডি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১০:২৪ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষক নিয়োগে এক চাকরিপ্রত্যাশীর স্ত্রীর কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার দর-কষাকষির একটি ফোনালাপ ফাঁস হয়েছে। সোমবার রাতে ফেসবুকে ওই ফোনালাপটি ফাঁস হয়।
ফোনালাপটি এখানে তুলে ধরা হলো
প্রো-ভিসি : হ্যাঁ, সাদিয়া। আমি প্রফেসর জাকারিয়া (চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার), প্রো-ভাইস চ্যান্সেলর।
চাকরিপ্রত্যাশীর স্ত্রী : আসসালামু আলাইকুম স্যার।
প্রো-ভিসি : ওয়ালাইকুমুস সালাম। আচ্ছা মা, একটা কথা বলতো, তোমরা কয় টাকা দেওয়ার জন্য রেডি।
চাকরিপ্রত্যাশীর স্ত্রী : স্যার, সত্যি কথা বলতে...
প্রো-ভিসি : না না, সত্যি কথাই তো বলবা। উপরে আল্লাহ তায়ালা, নিচে আমি।
চাকরিপ্রত্যাশীর স্ত্রী : অবশ্যই, অবশ্যই। স্যার, আপনি যেহেতু তার অবস্থা জানেন, আরেকটা বিষয় এখানে স্যার, সেটা হচ্ছে, আপনি হুদার... মানে, এমনিতে সে কতটা স্ট্রিক..., আপনি বোধহয় এটাও জানেন স্যার, একটু রগচটা ছেলে।
প্রো-ভিসি : আচ্ছা রাখো রাখো, এখান থেকে কথা বলা যাবে না।
দর-কষাকষির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, আজ থেকে আস্তাক ফিরুল্লাহ টেলিফোন কোন কথা হবে না।
প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয় স্বর্ণপদ পেয়েও নিয়োগ পাননি ওই চাকরিপ্রত্যাশী
জানা যায়, ওই চাকরিপ্রত্যাশীর নাম মোহাম্মদ নুরুল হুদা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে অনার্সে ৩.৬৫ ও মাস্টার্সে ৩.৬০ পান। আইন অনুষদে সেরা হওয়ায় ২০১৮ সালে তিনি বিশ্ববিদ্যালয় স্বর্ণপদ এবং একই বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক পান। তার বাড়ি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার এলাকা লালমনিরহাটে। তবে ওই বিভাগে নতুন তিনজন প্রভাষক নিয়োগ দিলেও সেখানে তার স্থান হয়নি।

যারা নিয়োগ পেয়েছেন
খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে তিনটি প্রভাষক পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় ও স্থানীয় দৈনিকে প্রকাশিত হয়। গত বছরের ১৩ নভেম্বর ওই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ১৭ নভেম্বর সিন্ডিকেট সভায় নিয়োগ অনুমোদিত হয়। এর পরদিন ১৮ নভেম্বর নিয়োগপ্রাপ্তরা বিভাগের যোগদান করেন।
ওই নিয়োগে প্রভাষক পদে বিভাগে যোগদান করেছেন ফোনালাপ ফাঁস হওয়া প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার মেয়ের জামাই সাইমুন তুহিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডুর মেয়ে নূর নূসরাত সুলতানা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্রী বনশ্রী রানী।

রাবি প্রো-ভিসি’র ফোনালাপ



 

Show all comments
  • Nannu chowhan ১ অক্টোবর, ২০১৯, ১১:৪৪ এএম says : 0
    Eai shob kriminal, ojoggo,arthik lovi, daitto gean hin ,durnitibajder durinitit maddhome shorkari bishsho biddaloy golite shobbo uchcho pod o onnanno pode niog aj Bangladesher shikkha bebostar man eakdom tolanite pausese,jar fole prithibir 100 bishsho biddaloyto dorer kota 600 bishsho biddaloye o stan hoy nai.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনিয়ম ও দুর্নীতি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ