Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশে ফিরেই মির্জা ফখরুলের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১১:১০ এএম

আট দিনের নিউয়র্কের সফর শেষে দেশে ফিরেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার রংপুর-৩ আসনের নির্বাচনী প্রচারণা চালানোর সময় আহত হন মির্জা ফখরুল। বিষয়টি জানতে পেরে আজ ভোরে দেশে ফিরেই তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী।
বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে যাওয়া একজন মন্ত্রী জানান, ভোর ছয়টার কিছু আগে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান অবতরণ করে। বিমান থেকে নেমে আসার কিছু পরেই প্রধানমন্ত্রী মির্জা ফখরুলের শারীরিক অবস্থার খোঁজ নেন। তিনি জিজ্ঞাসা করেন, তার অবস্থা এখন কেমন? তিনি কি সুস্থ আছেন?
প্রসঙ্গত, গতকাল সোমবার মির্জা ফখরুল রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী রিটা রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় নগরের পায়রা চত্বর থেকে শাপলা চত্বরে যাওয়ার পথে আহত হন। মির্জা ফখরুল ট্রাকে ছিলেন। হঠাৎ ট্রাক ব্রেক কষলে তিনি নিজেকে সামলাতে পারেননি, এতে তাঁর হাত কেটে গিয়ে রক্ত বের হয়। মহাসচিব শারীরিকভাবে দুর্বল হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়।



 

Show all comments
  • দীনমজুর কহে ১ অক্টোবর, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    এইতো মনোনশীল রাজনীতির বহিঃপ্রকাশ। হিংসাত্বক রাজনীতি কোন সভ্যমানুষের কাম্য হতে পারেনা।মাননীয় প্রধানমন্ত্রীকেভক্তি পুর্নসালাম জানাই। আল্লাহর কাছে মোনাজাত করি ,আমাদের এ দেশটার প্রতি রহমাত বর্ষন করেন। সকল রাজনৈতিক নেতাদের দেশ প্রেমিক নেতা তৈরি করেন ।সমাজের সকল অত্যাচার অভিচার শোষন ঝুলুম নির্যাতন নীপিড়ন ঘুস দূর্নিতি ক্যাসিনো বানিজ্যের মত নোংড়া ব্যাবসার কবল থেকে হেফাজত করেন ।
    Total Reply(0) Reply
  • আলী আজিম ১ অক্টোবর, ২০১৯, ১:৩০ পিএম says : 1
    মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা ওনি মানবতা মহানুভবতার প্রতিক আবেগঘন আবেদন ও উদারনীতিবাদীী একজন মহানুভব জননেএী শেখ হাসিনা এমনই হবেন তাই স্বাভাবিক,জয়বাংলা✌বঙ্গবন্ধু।
    Total Reply(0) Reply
  • আলী আজিম ১ অক্টোবর, ২০১৯, ১:৩১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী একজন মানবতার প্রতিক,জয়বাংলা ✌ জয়বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১ অক্টোবর, ২০১৯, ৭:২৭ পিএম says : 0
    আমরা বিদেশে রাজনীতিবিদদেরকে কি ভাবে তাদের রাজনৈতিক কর্মকাণ্ড চালাতে দেখে থাকি সেটা নিয়ে আমারা কখনও আমাদের রাজনীতিবিদদের সাথে মিলাই না। শুধু তাই নয় আমাদের রাজনীতিবিদরাও উন্নত দেশ ঘুড়েন কিন্তু সেসব দেশের রাজনীতিবিদরা কিভাবে তারা রাজনীতি পরিচালনা করেন (practice of politics) সেটা তারা বিদেশে অবস্থান কালে দেখে থাকেন কিন্তু তারা সেটা দেখেও সেখান থেকে শিক্ষা নেন না এটাই আমাদের দেশে হয়ে আসছে। আমাদের নেত্রী শেখ হাসিনা এখন একজন আন্তর্জাতিক নেত্রী হিসাবে স্বীকৃতি লাভ করেছেন। এখন তিনি যদি উন্নত দেশের রাজনীতিবিদদের মত করে নিজেকে গড়ে না তুলেন তাহলে তাঁর এই নেতৃত্ব বেশীদিন থাকবেনা এটা তিনি ভাল ভাবেই বুঝতে পেরেছেন। তাই তিনি এখন নিজেকে বিশ্ব নেত্রী হিসাবে নিজ দেশ থেকেই প্রমাণ করতে চাচ্ছেন মানে যেটা সঠিক পথ সেটাই তিনি করতে শুরু করেছেন। মহান আল্লাহ্র কাছে প্রার্থনা তিনি যেন নেত্রী হাসিনাকে সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেয়ার ক্ষামতা দান করেন। আমিন
    Total Reply(0) Reply
  • যেমন পিতা-মাতা তেমনই হবেন সন্তানেরা এটাই চির সত্য তবে কিছু কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায় তবে তা খুবই কম। মনে আছে ৩২ নম্বরের বাসায় গিয়েছিলাম এবং আমি এবং আমার চাচাত ভাই আলমগীরকে দেখে বংগবন্ধু জানতে চেয়েছিলেন আমরা কারা? মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে বলেছিলাম আমরা শেখ শহীদের সাথে দেখা করতে এসেছি। সাথে সাথেই তিনি বলেছিলেন, শহীদ এখনই আসবে, তোরা বস। তারপর বললেন, হাসু, ওদেরকে একটু চা খাওয়া্নোর ব্যবস্থা কর। ২/৩ মিনিটের মধ্যেই দুই হাতে ২ কাপ চা এবং কিছু বিস্কুট নিয়ে হাজির হয়েছিলেন এই আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। সেই হাসিনা আজ আমাদের প্রধান মন্ত্রী, বিশ্বের অন্যতম মহিলা দেশ নেত্রী।
    Total Reply(1) Reply
    • Golam Mohammed ৪ অক্টোবর, ২০১৯, ৯:৫৮ পিএম says : 4
      Just Faltu information.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন