Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সৌদি আরবে কঠোর হামলার হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১১:৫৬ এএম

সৌদি আরবে আবারও কঠোর হামলা চালানোর হুমকি দিয়েছে ইমেয়েন। দেশটির প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ নাসের আল-আতেফি বলেছেন, তার দেশের ওপর সৌদি নেতৃত্বাধীন বাহিনীর আগ্রাসন বন্ধ না হলে অচিরেই রাজতান্ত্রিক দেশটির ওপর আরও ভয়াবহ হামলা চালানো হবে।

তিনি সোমবার এক সাক্ষাৎকারে বলেন, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী বিভিন্ন ফ্রন্টে আগ্রাসী সৌদি বাহিনীর বিরুদ্ধে যেসব অভিযান চালাচ্ছে তা সমসাময়িক ইতিহাসে নজিরবিহীন ঘটনা। ইয়েমেনের জনগণের মধ্যে ঐক্য ও সংহতিই তাদেরকে এ সাফল্য এনে দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

আল-আতেফি বিভিন্ন দেশ থেকে ভাড়া করে আনা সৌদি সেনাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তারা যদি অবিলম্বে ইয়েমেনের মাটি ত্যাগ না করে তাহলে তাদেরকে ভয়াবহ পরিণতির সম্মুখীন হতে হবে।

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী এমন সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন যখন দেশটির সেনাবাহিনী সম্প্রতি সৌদি আরবের নাজরানে এক বিশাল অভিযান চালিয়েছে। ওই অভিযানে সৌদি আরবের তিনটি ব্রিগেড সম্পূর্ণ ধ্বংস, শত শত সৈন্য হতাহত এবং কয়েক হাজার সৌদি সেনা বন্দি হয়েছে।

এদিকে যুদ্ধ বন্ধের লক্ষ্যে শুভেচ্ছার নিদর্শন হিসেবে ইয়েমেনের আনসারুল্লাহ যোদ্ধারা গতকাল সোমবার ২৯০ সৌদি যুদ্ধবন্দিকে মুক্তি দিয়েছে।



 

Show all comments
  • Akash Roy Chowdhury ১ অক্টোবর, ২০১৯, ১২:১১ পিএম says : 0
    1 somoy soudi arob sompurnorupe dhongso hoya jabe & howa uchit. jara musolman hoya musolmander k hota korche. Tara dhongso hobei hobei.
    Total Reply(0) Reply
  • Akash Roy Chowdhury ১ অক্টোবর, ২০১৯, ১২:১৩ পিএম says : 0
    Onno dhormer varatia khunider ane musolmander k hotta kora hocche, tara 1din dhongso hobei
    Total Reply(0) Reply
  • Akash Roy Chowdhury ১ অক্টোবর, ২০১৯, ১২:১৪ পিএম says : 0
    Parento Israel a hamla koren, ta parben na. Akhon jara soudite power a achen, tara oi Israiler bonshodhor
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ