Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সত্য কথা বলুন : ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১:০২ পিএম

কাশ্মীর পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সত্য কথা বলার আহ্বান জানিয়েছেন অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের প্রেসিডেন্ট ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি। গতকাল সোমবার হায়দরাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি ওই মন্তব্য করেন তিনি।
ওয়াইসি বলেন, অমিত শাহ সাহেব ভুল কথা বলছেন। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার সুবাদে তার ভুল বলা উচিত নয়। সত্যি কথা বলা উচিত। এবং সত্যি এটাই যে, কংগ্রেসের নেতা গুলাম নবী আজাদ যিনি জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী, তাকে দু’বার রাজ্যে যেতে বাধা দেয়া হয়েছে। রোববার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, কাশ্মীরে মানবাধিকার পরিস্থিতি নিয়ে হইচই করার মতো কিছু নেই।
তিনি বলেন, অনেক ভয় দেখিয়েছেন- অমুক হবে, তমুক হবে, রক্তের নদী বইবে। ৫ আগস্ট থেকে কাশ্মীরে একটিও গুলি চালাতে হয়নি, একজনেরও মৃত্যু হয়নি।
১৯৬টি থানার মধ্যে মাত্র আটটিতে ১৪৪ ধারা জারি রয়েছে। বাকি কোথাও কারফিউ নেই। বিধিনিষেধ কয়েকজনের মনে, কাশ্মীরে নয়।
কাশ্মীরে নিষেধাজ্ঞা নেই বলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে মন্তব্য করেছেন সেই প্রসঙ্গে ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি বলেন, যদি তিনি সত্যি কথা বলেন তাহলে কাশ্মীরে অঘোষিত জরুরি অবস্থা কেন? সেখানকার আপেল বিক্রেতারা কি আপেল বিক্রি করতে চাচ্ছেন না? কেন সেখানে স্কুল খুলছে না।
উনি (স্বরাষ্ট্রমন্ত্রী) যেটা বলছেন, নিষেধাজ্ঞা মনে রয়েছে। যদি সেটা সত্যি হয় তাহলে সেল ফোনকে কেন খুলে দেয়া হচ্ছে না? কে আপনাকে বাধা দিচ্ছে?



 

Show all comments
  • Md MostafizurRahman ১ অক্টোবর, ২০১৯, ৫:১০ পিএম says : 0
    আসলে অমিত শাহ রা জন্মের থেকেই সত্য কথা বলা ভুলে গেছেন অথবা সত্যকথা বলা শেখেন নিয়ে।
    Total Reply(0) Reply
  • Abdur Rahaman Shekh ১ অক্টোবর, ২০১৯, ৫:৪৬ পিএম says : 0
    obviously! same opinion with oaisi sahab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াইসি


আরও
আরও পড়ুন