Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবির ভর্তি পরীক্ষায় থাকছে না নেগেটিভ মার্কিং

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১:০৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং (ভুল উত্তরের জন্য নাম্বার কাটা) থাকবে না। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী এবারের ভর্তি পরীক্ষায় কোনো নেগেটিভ মার্কিং থাকবে না।
প্রসঙ্গত, এবারে তিনটি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবেন। দুই ধাপে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা ৩ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত প্রাথমিক আবেদন করে। এরপর ১৭ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত চূড়ান্ত পর্যায়ে আবেদন করে।
এ বছর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে ৬০ নম্বর এমসিকিউ এবং ৪০ নম্বর লিখিত যোগ করা হয়েছে। শুধুমাত্র ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই এ ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। আর আবেদনসহ ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd)-তে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ