Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহাথির মোহাম্মদের ওপরও ক্ষেপেছেন ভারতীয়রা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৪:২০ পিএম

ভারতের জম্মু ও কাশ্মীরকে ‘অধিকৃত ও আক্রান্ত’ অঞ্চল আখ্যায়িত করায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ওপর বেশ ক্ষেপেছেন ভারতীয় সামাজিকমাধ্যম ব্যবহারকারীরা।
মালয়েশিয়ার পণ্য ও পর্যটন বর্জনের আহ্বান জানিয়েছেন তারা। তুরস্ক ও চীনের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে মাহাথির মোহাম্মদ পরোক্ষভাবে ভারত কাশ্মীরে আক্রমণ ও দখলদারিত্ব চালাচ্ছে বলে অভিযোগ করেন।
তবে পরমাণু শক্তিধর ভারত-পাকিস্তানকে শান্তিপূর্ণ উপায়ে সমাধানের আহ্বান জানিয়েছেন তিনি। মাহাথির বলেন, জাতিসংঘের প্রস্তাবের পরেও জম্মু ও কাশ্মীরে দেশটি হানা দিয়েছে এবং দখলদারিত্ব চালাচ্ছে।
তিনি বলেন, এই পদক্ষেপের পেছনে হয়তো যুক্তি আছে। কিন্তু তা ভুল। সমস্যা অবশ্যই শান্তিপূর্ণভাবে সমাধান করতে হবে। সংকট সমাধানে ভারতের উচিত পাকিস্তানের সঙ্গে কাজ করা।
নবতিপর এই শাসক আরও বলেন, জাতিসংঘকে অবজ্ঞা করায় বিশ্বসংস্থাটি ও আইনের শাসনকে অমান্য করার আরেকটি ধরনের দিকে নিয়ে যাবে। তার এই বক্তব্যের পর ভারতীয়রা সামাজিকমাধ্যমে কঠোর মনোভাব দেখিয়েছেন। তারা টুইটারে ‘বয়কট মালয়েশিয়া’ প্রচারে নেমেছেন।
এছাড়া মালয়েশিয়ার বিরুদ্ধে আরও পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন বেশ কয়েকজন সামাজিকমাধ্যমের তৎপর ভারতীয়। তারা মুসলিম দেশটির বিরুদ্ধে বাণিজ্য নিষেধাজ্ঞারও আহ্বান জানিয়েছেন।
মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে সমালোচনা করতে গিয়ে দেশটির পর্যটনে ভারতীয় নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানানো হয়েছে।
মাহাথিরকে তুলোধুনো করে ভারতের বিরোধী দলীয় নেতা অভিষেক মানু সিংভী বলেন, তার মন্তব্যে জিহাদের প্রতি ভালোবাসা দেখা গেছে। যা পাকিস্তানকেও ছাড়িয়ে গেছে। মালয়েশিয়ার বিরুদ্ধে জোরালো কূটনৈতিক পদক্ষেপ নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১ অক্টোবর, ২০১৯, ৯:৩২ পিএম says : 3
    আমি মুক্তি যুদ্ধ দেখেছি মুক্তি যুদ্বের ময়দানে ছিলাম। সিলেট শেরপুর সাদীপুর যুদ্ধের ময়দানে। আমি যদি বাংলাদেশের ক্ষমতায় হইতাম এত দিনে ভারতকে ................
    Total Reply(0) Reply
  • Suruj ali ৪ অক্টোবর, ২০১৯, ৬:৪৬ এএম says : 1
    ভারত তো হলো একটা ছাগলের বাচ্চা তাই এমনি চিৎকার করে ...ব্যাটারা একটু বোঝেনা কই ভারত কই মালয়েশিয়া অবশ্যই মালয়েশিয়ায় গিয়ে বাণিজ্যিক নিষেধাজ্ঞা দিবে মজা কি মজা
    Total Reply(1) Reply
    • alim ৫ অক্টোবর, ২০১৯, ২:৫৭ পিএম says : 4
      Malaysia does not care about their ban.All muslim country should ban india then we will see what happens.
  • আবু আব্দুল্লাহ ৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ পিএম says : 1
    মাহাথির এখন হিন্দুদের নাগরিকতা দেওয়ার মজা বুজবেন
    Total Reply(0) Reply
  • আবু আব্দুল্লাহ ৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ পিএম says : 1
    মাহাথির এখন হিন্দুদের নাগরিকতা দেওয়ার মজা বুজবেন
    Total Reply(0) Reply
  • hhhhhhhhhhhhh ৫ অক্টোবর, ২০১৯, ৯:০৩ এএম says : 1
    man is mortal
    Total Reply(0) Reply
  • My Names ৭ অক্টোবর, ২০১৯, ৮:৫৪ এএম says : 0
    ভারত আবার নিষেধাজ্ঞা দেয় মালয়েশিয়াকে, হা হা হা, ভারতীয়রা ওখানে পর্যটনে যাবেনা, হা হা হা, ............রা ঐখানে না গেলেই ভালো, জায়গাটা পবিত্র থাকবে / ভারতকে সব মুসলিম দেশ একসাথে নিষেধাজ্ঞা দিলে ............গুলা মিসকিন জাতিতে পরিণত হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ