Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বগুড়ায় তক্ষক সহ গ্রেফতার হল যুবলীগ সভাপতির ছেলে নিয়ন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৪:৩৭ পিএম

বিশেষ এক ধরণের গিরগিটি প্রজাতির বন্য প্রাণী তক্ষক ধরে রেখে এর বিশেষ গুণাগুন ও দূর্মুল্য বর্ণনা করে লোক ঠকানোর অভিযোগ ছিল বগুড়ার শেরপুর উপজেলা যুবলীগ সভাপতি ও শহরের বারদুয়ারী পাড়ার তারিকুল ইসলাম তারেকের ছেলে মোঃ শামসুজ্জোহা বিন তারেক নিয়ন (২০), উপজেলার চকধলী গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলের ছেলে মোঃ নূরুন্নবী (৫০) ও একই উপজেলার মির্জাপুর গ্রামের শুকুর আলীর ছেলে মোঃ মাকেজ আলী শেখ (৩২) এর বিরুদ্ধে। 

অভিযোগের ভিত্তিতে গত ৩০ সেপ্টেম্বর (সোমবার ) বিকেলে শেরপুর থানার বারদুয়ারী পাড়াস্থ মোঃ শফিকুল ইসলাম রাঞ্জু এর ৫তলা বিল্ডিং এর চর্তুথ তলায় অভিযান পরিচালনা করে র‌্যাব। ঘটনাস্থল থেকে অভিযুক্ত ৩ জন সহ শফিকুল ইসলাম রঞ্জু সহ অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করা হয় । মঙ্গলবার র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে এই গ্রেফতার বিষয়ে জানান হয় এবং আটককৃতদের শেরপুর থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংক্রান্ত আইনে মামলাও করা হয় ।
শেরপুর থানার ওসি হুমায়ুন কবীর জানান, গ্রেফতারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে । আটক তক্ষক গুলোকে বন বিভাগের হাতে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি ।
উল্লেখ্য দুর্লভ প্রজাতির বন্য প্রাণী তক্ষকের বিশেষ গুনাগুন ও এর আন্তর্জার্তিক বাজারে অকল্পনীয় মুল্যের কথা বলে সরল প্রাণ ধনী ব্যক্তিদের ঠকিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রচলন অনেকদিন ধরেই চালু আছে । বহু মানুষ প্রতিনিয়ত প্রতারিতও হচ্ছে বলে জানিয়েছে পুলিশের একটি সুত্র ।

 

 

 

 

 



 

Show all comments
  • মোঃআকবর হোসাইন ১ অক্টোবর, ২০১৯, ৫:৪৯ পিএম says : 0
    লীগের সন্তানেরা ব্যবসার আর কোন মাল পেলনা?
    Total Reply(0) Reply
  • kowsar ahmed ১ অক্টোবর, ২০১৯, ৫:৫৬ পিএম says : 0
    Hasina k thanks
    Total Reply(0) Reply
  • ইয়াসিন ৪ অক্টোবর, ২০১৯, ৩:০৯ পিএম says : 0
    Tiktiki becha jay na??? Amr ghore onkgula ase, kew ese niye ja vai, tk lagbona...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ