Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর পাইকারি বাজারে পেঁয়াজের দাম এক লাফে কমলো কেজিতে ১৫ টাকা

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৫:৪০ পিএম

চাঁপাইনবাবগঞ্জে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানের পর পেঁয়াজের পাইকারি দর এক লাফে কমে গেছে প্রতি কেজিতে ১৫ টাকা করে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে পেঁয়াজের পাইকারি বাজার পুরাতন বাজারে অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখানে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৭০ টাকা কেজি দরে। সেই দামেই পেঁয়াজ কিনছিলেন খুচরা ব্যবসায়ীরা। কিন্তু অভিযান শুরু পর পাইকারি ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্য না নেওয়ার জন্য সতর্ক করেন। এরপরই আগের মূল্য অর্থাৎ ৫৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়।
অভিযানকালে খুচরা ব্যবসায়ীরা জানান, সোমবার এবং মঙ্গলবার সকালেও তারা পাইকারি বাজার থেকে ৭০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলেন। কিন্তু অভিযানের পর এক লাফে ১৫ টাকা কমে গেছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। অভিযানে পেঁয়াজের অতিরিক্ত মূল্য নেয়ার অভিযোগের সত্যতা পান তারা। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করলে তারা নিজ থেকে স্বাভাবিক মূল্যে পেঁয়াজ বিক্রিতে রাজি হন। পরে ৫৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি হয়। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানান তিনি।
চাঁপাইনবাবগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তাজকির উজ জামান জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। এই অভিযান জেলা অন্যান্য উপজেলাতেও পরিচাতি হচ্ছে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানান তিনি।



 

Show all comments
  • দীনমজুর কহে ১ অক্টোবর, ২০১৯, ৬:১৫ পিএম says : 0
    প্রতিটি উপজেলার বাজার গুলোতে এ ভাবে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকলে ভোক্তা সাধারন উপক্রিত হবে। বাজার দর নিয়ন্ত্রনে রাখতে প্রত্যান্তান্চলে এ ব্যাবস্থা নিতে হবে ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম

১৪ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ