Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সউদী বিচার ব্যবস্থায় এখনো আস্থা আছে খাশোগি পুত্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৫:৪৪ পিএম

গত বছরের ২ অক্টোবর খুন হন সউদী সাংবাদিক জামাল খাশোগি। এই হত্যাকাণ্ডের ব্যাপারে দেশের নেতা হিসেবে দায়বদ্ধতা স্বীকার করেছেন সউদী যুবরাজ মুহাম্মদ বিন সালমান। তারপরও এই বিচার প্রক্রিয়ায় দেশের বিরাজমান বিচার ব্যবস্থার ওপর আস্থা রাখছেন জামাল খাশোগির পুত্র সালাহ খাশোগি। খবর আল-জাজিরা।

মঙ্গলবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, জামাল খাশোগির পুত্র সালাহ তার বাবার হত্যাকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ রায় পাওয়ার ব্যাপারে দেশের বিচার ব্যবস্থার ওপর সম্পূর্ণ আস্থা রাখার কথা বলেছেন। এ ব্যাপারে সালাহ খাশোগির বক্তব্য, ‘এক বছর আগে বাবাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু এতদিনেও বিচার পাইনি। এরমধ্যে অনেকে এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। বিচার কার্যক্রম চলছে। আশা করি, শিগগিরই রায় প্রকাশ করা হবে।’ তিনি আরও বলেন, ‘দেশের বিচার ব্যবস্থার ওপর আমার এখনো পূর্ণ আস্থা আছে। আমার বিশ্বাস, পুরো ঘটনার যথাযথ তদন্তের পর নিরপেক্ষভাবেই এই রায় প্রকাশ করবে আদালত।’

প্রসঙ্গত, কয়েকমাস আগে অর্থের বিনিময়ে আপোষের প্রস্তাব দেয়া হয়েছিল সরকারের পক্ষ থেকে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন খাশোগি পুত্র সালাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ