Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

পেঁয়াজের দাম বেশি নেয়ায় চার প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৮:৩০ পিএম

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করে অনৈতিকভাবে পেঁয়াজের দাম বেশি নেয়ায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (১ অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠানগুলো হলো- মিলন জেনারেল স্টোর, সুজন এন্টারপ্রাইজ, মুন্সীগঞ্জ বাণিজ্যালয়, মাদারীপুর ট্রেডার্স ও মেসার্স সিয়াম অ্যান্ড সিফাত রাইস এজেন্সি।
অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জাব্বার মণ্ডল, আফরোজা রহমান ও ইন্দ্রানী রায়।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করেছে। এ খবরে দেশের বাজারে হু হু করে বাড়ছে পেঁয়াজের মূল্য। গত দুদিনের ব্যবধানে রাজধানীর বাজারে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪০-৫০ টাকা। খুচরা বাজারে পেঁয়াজের দাম ১০০ টাকা ছাড়িয়েছে।
এছাড়া নাজিরশাইল চাল কেমিক্যাল রঙ মিশিয়ে ময়মনসিংহের লাল বিরই বলে বিক্রির অপরাধে মেসার্স সিয়াম অ্যান্ড সিফাত রাইস এজেন্সিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম

১৪ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ