Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আজই ফিরছেন মেসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ইনজুরি কাটিয়ে গত সপ্তাহেই ফিরেছিলেন ভিয়ারিয়ালের বিপক্ষে। গোল না পেলেও সতীর্থদের দিয়ে ২-১ গোলের জয়ে অবদান রেখেছেন লিওনেল মেসি। ঐ ম্যাচেই ফের কুঁচকির চোটে পড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর তাতে শঙ্কায় পড়ে যায় তার মাঠে ফেরা।

ওই ম্যাচের পর তার চোট গুরুতর কিছু নয় বলে আশাবাদ ব্যক্ত করেছিলেন এরনেস্তো ভালভারদে। তবে তার মাঠে ফেরা নিয়ে নিশ্চিত কিছু জানাতে পারেন নি বার্সা কোচ। এমনকি গতপরশুই গেটাফের বিপক্ষে ২-০ গোলের জয়ের দিনও খেলা হয়নি মেসির। আর তাই দলের সেরা তারকাকে ছাড়াই চ্যম্পিয়ন্স লিগের দ্বিতীয় ম্যাচে ইন্টার মিলানের মুখোমুখি হতে প্রস্তুত হচ্ছিল কাতালান জায়ান্টরা। তবে সবাইকে অবাক করে দিয়ে গতকালই অনুশীলনে ফিরেছেন মেসি। আর তাতে আজ রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’র ম্যাচটিতে দলের প্রাণ ভোমরাকে পেতে আশায় বুক বেঁধেছে বার্সা সমর্থকরা।

স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী ইন্টারের বিপক্ষে ম্যাচটিতে ৩২ বছর বয়সী এই ফুটবলারের খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। অবশ্য রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে নিয়ে কোনো রকমের ঝুঁকি নেওয়া হবে না বলেও আগেই জানিয়েছিলেন কোচ। মেসির সঙ্গে সুসংবাদ দিচ্ছে জর্ডি আলবা আর স্যামুয়েল উমতিতির চোটও। তাদেরও দেকা যেতে পারে আজকের একাদশে। তবে অস্বস্তি রয়ে গেছে নতুন তারকা আনসু ফাতিকে ঘিরে। আগের ম্যাচে মাসল ইনজুরিতে পড়া এই স্প্যানিশ লেফট উইঙ্গারকে নাও পেতে পারে বার্সা।

এর আগে গত ৫ আগস্ট নতুন মৌসুমে প্রথম অনুশীলনেই পায়ে চোট পেয়ে এক মাসের বেশি সময় বাইরে ছিলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রæপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ও গ্রানাদার মাঠে লিগ ম্যাচে বদলি হিসেবে খেলার পর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচেই প্রথম শুরুর একাদশে নেমেছিলেন তিনি। প্রথমার্ধে চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে আর মাঠে নামতে পারেননি এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

ইউরোপ সেরার মঞ্চে নিজেদের প্রথম ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। ক্যাম্প ন্যু’য়ে ইন্টার ও বার্সেলোনার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত একটায়।

আজ মুখোমুখি
¯েøভিয়া-ডর্টমুন্ড
বার্সেলোনা-ইন্টার মিলান
লিল-চেলসি
লিভারপুল-¯øজবার্গ
গেন্ক-নাপোলি
ভ্যালেন্সিয়া-আয়াক্স

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ