Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

ইবিতে ভর্তি পরীক্ষার আবেদন সময় শেষ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১১:১০ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে । তথ্যটি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার অফিস কর্তৃক নিশ্চিত করেছে।

জানা যায়, মঙ্গলবার (১অক্টোবর) রাত ১২টা পর্যন্ত আবেদনকারীদের শেষ সময় ছিল। নতুন করে কেউ আবেদন করতে পারবেনা। যারা আবেদন করেছে কিন্তু ফি জমা দেয়নি তারা বুধবার ১২টা পর্যন্ত টাকা জমাদানের সময় পাবে। নির্ধারিত সময়ে এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে ৬৬ হাজার ৪৮১ জন শিক্ষার্থী এদের মধ্য ফি জমা দিয়েছে ৬১ হাজার ৮০২ জন শিক্ষার্থী।

এবছর ‘এ’ ইউনিটের (থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ) ২৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৬৫৫জন, পেমেন্ট করেছে ২২১৮ জন। ‘বি’ ইউনিটে (কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন ও শরিয়াহ অনুষদ) ১০৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৯২৫৪ জন, পেমেন্ট করেছে ২৭৫৬৫ জন। ‘সি’ ইউনিট (ব্যবসায় প্রশাসন অনুষদ) ৪৫০টি আসনের বিপরীতে আবেদন করেছে যথাক্রমে ৯৫৮৯ জন পেমেন্ট করেছে ৮৯০৪ জন শিক্ষার্থী।

অন্যদিকে ‘ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদ) ৫৫০ আসনের বিপরীতে ২৪৯৪৩ জন আবেদন করেছে ২৩১১৫ জন শিক্ষার্থী পেমেন্ট করেছে। এর মধ্যে ৩৪ টি বিভাগে ২৩০৫ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদে ভর্তি হওয়ার সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ