Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাসপোর্ট আটকে টাকা আদায় ও হয়রানি

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাজধানীর দুই রিক্রুটিং এজেন্সির ৭ জনকে দেড় লাখ টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার : পাসপোর্ট আটকে রেখে টাকা আদায় ও হয়রানির দায়ে রাজধানীর পল্টনের দুটি রিক্রুটিং এজেন্সির ৭ জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার ৫৩/৩ নম্বর ডিআইডি এক্সটেনশন রোডের এয়ারল্যান্ড ইন্টারন্যাশনাল ও এটিভি ওভারসিজ নামে ওই দুই রিক্রুটিং এজেন্সিতে অভিযান চালায় র‌্যাব-৩। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত আটক ৭ জনকে জরিমানা করেন।
র‌্যাব জানায়, এএসপি আলমগীর রহমান ও এএসপি মোস্তফা মঞ্জুরের নেতৃত্বে ওই দুই এজেন্সিতে অভিযান চালিয়ে ২শ’ ২২টি ভিসা লাগানো পাসপোর্ট, ৭শ’ ৭০টি ভিসা প্রসেসিং-এর জন্য পাসপোর্ট এবং ১শ’ ১৪টি মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট জব্দ করা হয়। এ সময় বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসন আইনে ৭ জনকে আটক করা হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন জানান, ভুক্তভোগী ব্যক্তিদের পাসপোর্ট দীর্ঘদিন আটক রাখার অপরাধে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসন আইন ২০১৩-এর ৩৫ ধারা মোতাবেক তাজুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আব্দুল মাজেদ ও হুমায়ুন কবির রাসেলকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, মেয়াদ উত্তীর্ণ ১১৪ পাসপোর্ট জব্দ করে আদালত। এছাড়া ২২২টি ভিসা সম্পন্ন পাসপোর্ট, ৭৭০টি ভিসা প্রসেসিং-এর জন্য পাসপোর্ট বায়রার ইসি মেম্বার নুরুল আমিনের জিম্মায় প্রদান করে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাসপোর্ট আটকে টাকা আদায় ও হয়রানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ