Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মানিকগঞ্জ বিএনপির অভ্যন্তরীণ কোন্দল চরমে, ২৯৭জনের মধ্যে ১৬১ জনের পদত্যাগ

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৫:৫৬ পিএম

নবগঠিত মানিকগঞ্জের ৭টি উপজেলা ও ২টি পৌরসভা কমিটির অধিকাংশ নেতা পদত্যাগ করেছেন। আজ (বুধবার) দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের একটি হোটেলে জেলা বিএনপি আয়োজিত এই সম্মেলনে উপস্থিত হয়ে পদত্যাগকারী নেতারা তাদের পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

গত ১১ সেপ্টেম্বর, জেলা আহবায়ক কমিটি মানিকগঞ্জের সাতটি উপজেলা ও দুটি পৌরসভার প্রতিটিতে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন। ৯টি কমিটির মোট ২৯৭ সদস্যদের মধ্য থেকে ১৬১জন সদস্য ইতিমধ্যে পদত্যাগ করলেন।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মোকসেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান, তোজাম্মেল হক তোজা, আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান ভুইয়া ফরিদ, আব্দুল বাতেন, এসএমএম ইকবাল হোসেন।

এছাড়া ৯টি কমিটির পদত্যাগী নেতাদের মধ্যে বক্তব্য রাখেন মানিকগঞ্জ পৌরকমিটির যুগ্ম-আহবায়ক নাছির উদ্দিন আহাম্মেদ যাদু, সাটুরিয়া উপজেলা কমিটির সদস্য আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, শিবালয় উপজেলা কমিটির যুগ্ম-আহবায়ক সত্যেকান্তি পন্ডিত ভজন ও রহমত আলী লাভলু, দৌলতপুর উপজেলা কমিটি’র সদস্য হাজী মো: গোলাম মোস্তফা ও যুগ্ম-আহবায়ক লোকমান হোসেন, সিঙ্গাইর উপজেলা কমিটির যুগ্ম-আহবায়ক আবদিুর রহমান রোমান, সিঙ্গাইর পৌরকমিটির সদস্য খান মোঃ রুমী, ঘিওর উপজেলা কমিটির সদস্য আহমেদ রাসেল, মো. লিয়াকত হোসেন ও অ্যাডভোকেট আবু কায়সার রেজা, অ্যাডভোকেট ফিরোজ আলম বাবু, হরিরামপুর উপজেলা কমিটির সদস্য মোশারফ হোসেন শিকদার ও যুগ্ম-আহবায়ক আব্দুল কুদ্দুস, মানিকগঞ্জ সদর উপজেলা কমিটির যুগ্ম-আহবায়ক নুরুল ইসলাম নুরু।

তারা বলেন, চলতি বছরের ১ মে গঠিত জেলা বিএনপি’র কমিটির আহবায়ক জামিলুর রশিদ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আতাউর রহমান আতা, যুগ্ম-আহবায়ক মোতালেব হোসেন এবং সদস্য সচিব এসএ জিন্নাহ কবির অজ্ঞাত স্থানে গোপনে মিটিং করে তাদের পছন্দের লোকজনকে দিয়ে ১১ সেপ্টেম্বর জেলার ৭টি উপজেলা এবং ২টি পৌরকমিটি কমিটি গঠন করেন।

তারা অভিযোগ করেন, গঠিত কমিটিতে দলের দীর্ঘদিনে পরীক্ষিত ও ত্যাগী নেতাদের বাদ দেয়া হয়েছে এবং অনেককে অবমূল্যায়ন করা হয়েছে। তড়িঘরি করে অযোগ্য, নিস্কৃয় এবং ভিন্ন রাজনৈতিক দলের সাথে জড়িত ব্যাক্তিদেরকে এই কমিটিতে রাখা হয়েছে। তারা অভিযোগ করেন, ওই সমস্ত কমিটি বিলুপ্ত করে সকলের মতামতের ওপর ভিত্তি করে নতুন করে কমিটি গঠনের দাবি জানান পদত্যাগী নেতারা।


তবে জেলা বিএনপির আহবায়ক জামিলুর রশিদ খান ও সদস্য সচিব এস এ কবরি জিন্নাহ বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছেন। সকলের মতামত নিয়ে যথাযথ পক্রিয়াতেই কমিটি গঠন করা হয়েছে বলে তারা দাবি করেন। পাল্টা অভিযোগ করে তারা বলেন, যারা কমিটি বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তারা দলের সাথে ষড়যন্ত্র করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ