Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

ডিআর কঙ্গো পরিদর্শনকালে স্থানীয় অধিবাসীদের মধ্যে সেনা প্রধান

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ডিআর কঙ্গোর জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে দেশে প্রত্যাবর্তন করেছেন। এর পূর্বে গত ১০ জুন সেনাবাহিনী প্রধান ডিআর কঙ্গো (মনুস্ক) এ গমন করেন। তিনি ডিআর কঙ্গো-এর বুনিয়াস্থ অ্যান্ড্রোমো সেনাবাহিনী ক্যাম্পে গমনের পর Martyr Square (শহীদ বেদি)-এ পুষ্পস্তবক অর্পণ করেন। উক্ত সময়ে সেনাবাহিনী প্রধানের সাথে কমান্ড্যান্ট সিএমটিডি, পরিচালক ওও পরিদপ্তর, পরিচালক ইএমই পরিদপ্তরসহ মোট ৬ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত সময়ে সেনাবাহিনী প্রধানের সাথে মনুস্কোতে বাংলাদেশ সেনাবাহিনীর কান্ট্রি সিনিয়র এবং অন্যানা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ডিআর কঙ্গো (মনুস্ক) পরিদর্শনের অংশ হিসেবে গত ১১ জুন সেনাবাহিনী প্রধান ব্যানব্যাট-১ এর অ্যাভেবা ক্যাম্প পরিদর্শন করেন।
গত ১২ জুন তিনি বাংলাদেশি শান্তিরক্ষীদের কেন্দ্রীয় দরবার নেন। দরবারের শুরুতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধে আত্মোসর্গকারী সকল বীর শহীদের এবং কঙ্গো মিশনে ১৪ জন শহীদদের রুহের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দরবার আরম্ভ করেন। দরবারে তিনি কন্টিনজেন্ট সদস্যদের সাথে আন্তরিকভাবে মতবিনিময় করেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ