Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বরিশালে পেঁয়াজের আড়তে ভ্রাম্যমান আদালতের অভিযান টিসিবি’র কাছে পেয়াজ নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৭:২৪ পিএম

বরিশালের অস্থির পেয়াজ বাজারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত তিন ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করার পর পরই ১শ টাকা থেকে ৭০ টাকায় নেমে আসে পেয়াজের দর। তবে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের কোথাও রাষ্ট্রীয় বাণিজ্য সংস্থা পেয়াজ বিক্রি শুরু করেনি। সোমবার থেকে বরিশাল মহানগরীর কয়েকটি স্থানে চিনি, সয়াবিন তেল আর মুসুর ডাল নিয়ে টিসিবি’র মিনি ট্রাক দাড়িয়ে থাকলেও তাতে আগ্রহ লক্ষ্য করা যায়নি ক্রেতাদের।

গত সোমবার রাত থেকে বরিশাল নগরীতে পেয়াজের দাম বৃদ্ধি পেতে শুরু করে। ৭০ টাকা দামের পেয়াজ ১০০ থেকে ১২০ টাকা পর্যন্ত বিক্রি করতে শুরু করেন ব্যবসায়ীরা। মঙ্গলবারও এ অবস্থা চলার পর বুধবার থেকে প্রশাসনের অভিযান শুরু হয়। বুধবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকার এবং মনীষা আহম্মেদের নেতৃত্বে পেয়াজপট্টির আড়তঘরগুলোতে অভিযান শুরু করা হয়। ৮/১০টি দোকানে অভিযান চালানো হলেও মূল্যের অসংগতি ধরা পড়ায় ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। পেয়াজ ব্যবসায়ীরা দাবী করেন, পাইকারী মোকাম থেকে বেশী দাম দিয়ে কিনতে হওয়ায় তাদেরকে বিক্রীও করতে হচ্ছে বেশী দামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ