Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাদরাসা শিক্ষাব্যবস্থা উন্নয়নে সরকার অনেক আন্তরিক

কুমিল্লায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ভিসি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআবি) ভিসি বিশিষ্ট আলেমে দ্বীন, কথা সাহিত্যিক প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ওরফে আহসান সাইয়েদ বলেছেন, মাদরাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সরকার অনেক আন্তরিক। সরকারের এই আন্তরিকতাকে কাজে লাগিয়ে যুগপোযোগি শিক্ষার দিকে শিক্ষার্থীদের এগিয়ে নিতে মাদরাসা, শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে ভূমিকা রাখতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তুলতে শিক্ষকদের আরো দায়িত্বশীল হতে হবে।

গতকাল বুধবার সকালে কুমিল্লা নগরীর চকবাজার এলাকায় ঐতিহ্যবাহী ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসায় ফাযিল (পাস) পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। ভিসি ড. মুহাম্মদ আহসান উল্লাহ পরীক্ষা কেন্দ্রের পরিবেশ, সুষ্ঠু ব্যবস্থাপনার ওপর সন্তোষ প্রকাশ করে আরো বলেন, মাদরাসা শিক্ষা অর্জনের মধ্যদিয়েই প্রকৃত আলেম হওয়া সম্ভব। প্রকৃত মানুষ করতে হলে মাদরাসা শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে হবে। যাতে মাদরাসা শিক্ষার্থীদের অর্জিত শিক্ষা নিয়ে সবাই গর্ব করতে পারে। এসময় ইআবি’র সিন্ডিকেট সদস্য প্রিন্সিপাল মো. হাসান মাসুদ, কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদরাসার প্রিন্সিপাল ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিন্সিপাল আবদুল মতিন ও রাজাপুরা দরবারের পীর মাওলানা মোহাম্মদ নাদিমুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • মাহফুজ আহমেদ ৩ অক্টোবর, ২০১৯, ১১:৩৮ এএম says : 0
    শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তুলতে শিক্ষকদের আরো দায়িত্বশীল হতে হবে।
    Total Reply(0) Reply
  • Shah Alam ৩ অক্টোবর, ২০১৯, ১১:৩৭ এএম says : 0
    সরকারের এই আন্তরিকতাকে কাজে লাগিয়ে যুগপোযোগি শিক্ষার দিকে শিক্ষার্থীদের এগিয়ে নিতে মাদরাসা, শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে ভূমিকা রাখতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন