Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ পাকিস্তানের

পাকিস্তান ২-শ্রীলঙ্কা ০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১০:৫৯ এএম

ঘরের মাঠে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিক পাকিস্তান। করাচিতে শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার দেয়া ২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করেতে নেমে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।
এর আগে গত সোমবার রাতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারায় সরফরাজ আহমেদের দল। বৃষ্টিতে ভেসে যায় পাকিস্তান ও শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে।
গতকাল বুধবার করাচিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দানুষ্কা গুনাথিলাকার সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ২৯৭ রানের বড় পুঁজি দাঁড় করায় সফরকারীরা।
টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। শুরুতেই খেয়েছিল ধাক্কা। ওপেনার আভিষ্কা ফার্নান্ডো ৪ রান করেই মোহাম্মদ আমিরের শিকার হন। দলীয় ১৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় লঙ্কানরা।
তবে সেই ধাক্কা ঠিকই কাটিয়ে উঠে আরেক ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে। দানুষ্কা গুনাথিলাকা একটা প্রান্ত ধরে একদম ৪৫তম ওভার পর্যন্ত নিয়ে গেছেন দলকে। করেছেন চোখ ধাঁধানো এক সেঞ্চুরি।
১৩৪ বলে ১৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৩৩ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত আমিরের বলে বোল্ড হন গুনাথিলাকা। অধিনায়ক লাহিরু থিরিমান্নে আর মিনোদ ভানুকা দুজনই করেন ৩৬ করে।
শেষদিকে ঝড়ো এক ইনিংস খেলেন দাসুন শানাকা। ২৪ বলে ৫ চার আর ২ ছক্কায় ৪৩ রান করে ওয়াহাব রিয়াজের শিকার হন তিনি।
পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে সফল মোহাম্মদ আমির। ৫০ রানে ৩টি উইকেট নেন বাঁহাতি এই পেসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ